জিতেও বাদ উরুগুয়ে

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২, ২০২২ সময়ঃ ১১:০৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:২০ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপ থেকে উপরের সারির দল উরুগুয়ের বিদায় ঘন্টা বেঁজে গেল। আজ নিজেদের শেষ ম্যাচে ২-০ গোলের ব্যবধানে জয়টা যদি আরো একটি গোল বেশি ব্যবধানে হতো তাহলেই গোল ব্যবধানে দক্ষিণ কোরিয়াকে পেছনে ফেলে শেষ ১৬-তে চলে যেত উরুগুয়ে। এইচ গ্রুপে সেরা দল পুর্তগাণ আর দ্বিতীয় দল কোরিয়ানরা।

ম্যাচের শুরু থেকেই ১৯৩০ সালে প্রথম বিশ্বকাপ জয়ী উরুগুয়ে চেপে ধরে ঘানাকে। শক্তির তফাতটা বিস্তর, ১৪ নম্বর ফিফার র‌্যাঙ্কিংয়ে আছে উরুগুয়ে আর ৬১ নম্বরে ঘানা। সে কারণে আক্রমণের ধারাইও ছিল এক তরফা।

মুহু মুহু আক্রমণেও গোল পাচ্ছি না উরুগুয়ে। ২২ মিনিটে ১১ নম্বর জার্সিধারি উরুগুয়ের ডারউইন বল কিক নিলেন গোলরক্ষকের মাথার উপর দিয়ে, বল গোল লাইন অতিক্রম করার আগ মুহুর্তে ঘানার ৪ নম্বর জার্সিধারি স্যালিসু বলে কিক নিয়ে গোল হজম থেকে দলকে বাঁচালেন।

শেষ রক্ষা হলো না, ২৬ মিনিটে মধ্য মাঠের বাড়ানো পাস থেকে বাম প্রান্ত দিয়ে উরুগুয়ের ৯ নম্বর জার্সিধারি ডিফেন্সকে ফাঁকি দিয়ে কিক নিলে বল গোলরক্ষকের হাতে লেগে গোল লাইনের সামনেই ছিল, বলে মাথা নিচু করে হেড নিলেন উরুগুয়ের স্ট্রাইকার ৯ নম্বর জার্সিধারি গিওরগিয়ান (১-০)। ৬ মিনিট পর আবারো সেই গিওরগিয়ান, ডান প্রান্ত দিয়ে গোলরক্ষকে একা পেয়ে বলে কিক নিলেন (২-০)।

২ গোলে এগিয়ে থাকা উরুগুয়ে শেষ অবদি দ্বিতীয়ার্ধে আর গোলের ব্যবধানে বাড়াতে পারেনি। সে কারণেই গোল ব্যবধানে বিদায় নিতে হলো প্রথম পর্ব থেকে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G