জেলেনস্কি টাইম ম্যাগাজিনের ২০২২ সালের বর্ষসেরা ব্যক্তি

প্রকাশঃ ডিসেম্বর ৮, ২০২২ সময়ঃ ১২:২৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৮ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

টাইম ম্যাগাজিন ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি এবং “ইউক্রেনের প্রাণ” হিসেবে বিবেচিত করেছে। এ কারণেই তাকে ২০২২ সালের বর্ষসেরা ব্যক্তি হিসাবে মনোনীত করেছে। পুরষ্কারটি এমন একটি ইভেন্ট বা ব্যক্তিকে দেওয়া হয় যা গত ১২ মাসে বিশ্বব্যাপী ইভেন্টগুলিতে সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে বলে মনে করা হয়।

অন্যান্য চূড়ান্ত প্রার্থীদের মধ্যে ইরান, চীনের নেতা শি জিনপিং এবং মার্কিন সুপ্রিম কোর্টের বিক্ষোভকারীরা অন্তর্ভুক্ত ছিল। ম্যাগাজিনের সম্পাদক বলেছেন যে সিদ্ধান্তটি “স্মৃতিতে সবচেয়ে স্পষ্ট”।

তিনি আরো বলেন, “ইউক্রেনের প্রাণ” বিশ্বজুড়ে ইউক্রেনীয়দের উল্লেখ করে। যার মধ্যে অনেকেই “পর্দার আড়ালে লড়াই করেছিলেন”। এর মধ্যে রয়েছে ইভগেন ক্লোপোটেনকো, একজন শেফ যিনি ইউক্রেনীয়দের হাজার হাজার বিনামূল্যে খাবার সরবরাহ করেছিলেন। চিকিৎসক ইউলিয়া পেয়েভস্কাকে যারা বন্দী করেছিল রাশিয়ানরা। তারপর তিন মাস বন্দিদশায় থাকার পর মুক্তি দিয়েছিলেন।

ম্যাগাজিন বলেছে, মিঃ জেলেনস্কি ইউক্রেনীয়দের অনুপ্রাণিত করেছিলেন এবং রাশিয়ার আক্রমণ প্রতিহত করার সাহসের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত। বলেন, “যুদ্ধকালীন নেতা হিসাবে জেলেনস্কির সাফল্য এই সত্যের উপর নির্ভর করে যে সাহস সংক্রামক।”

ব্রিটিশ ট্রমা সার্জন ডেভিড নট, তিনি যুদ্ধে আহতদের সাহায্য করতে ইউক্রেনে গিয়েছিলেন, ম্যাগাজিনের কভারে থাকা আরও কয়েকজনের মধ্যে একজন।

ইরানের মহিলারা টাইমের ২০২২ সালের হিরোস অফ দ্য ইয়ার এবং কে-পপ ব্যান্ড ব্ল্যাকপিঙ্ক টাইম’স এন্টারটেইনার অফ দ্য ইয়ার হিসাবে স্বীকৃত হয়েছিল। আমেরিকান বেসবল খেলোয়াড় অ্যারন জাজ বর্ষসেরা অ্যাথলেট এবং মালয়েশিয়ার অভিনেত্রী মিশেল ইয়োহ বর্ষসেরা আইকন হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

ঐতিহ্যটি ১৯২৭ সালে শুরু হয়েছিল, যদিও তখন এটি ম্যান অফ দ্য ইয়ার ছিল।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G