সাকিবের বির্তকিত আউট, ব্যাটিং ব্যর্থতায় স্কোর ১২৭/৮

প্রথম প্রকাশঃ নভেম্বর ৬, ২০২২ সময়ঃ ১০:৩১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৫৪ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

পাকিস্তানকে হারাতে পারলেই সেমির টিকিট হাতে। এমনই বাস্তবতা সামনে রেখে টস জিতে ব্যাট করছে টাইগাররা। স্কোর ৫ ওভারে ৩৮/১। ৭৩ রানে ২ উইকেট। ২০ ওভারে যা হবার কথা ছিল তা হয়নি ব্যাটিং ব্যর্থতায়, স্কোর ১২৭/৮।

মামুলি এই স্কোর তাড়া করে জয় আয়ত্ব করা পাক শিবিরের জন্য কঠিন কিছু না। তাই আগামই বলা যায় পাক শিবিরে অবশেষে সেমিতে খেলার টিকিট পাচ্ছে। মুলত পেসার আফ্রিদি একাই ধ্বস নামলেন টাইগার বাহিনীতে। ৪ ওভারে ২২ রানে শিকার করলেন ৪টি উইকেট।

ওপেন করতে নামা লিটন ১০ রানে ক্যাচ আউটের পর ১৭ বলে ২০ রান করা সৌম্যও ফেরত গেছেন। সাকিব এলেন, প্রথম বলেই স্পিনার শাদাদ খানের বল সাকিবের ব্যাটে আঘাত করে প্যাডে আঘাত করে। টস জিতে উইকেটের সুবিধা আদায় করতে পারেনি বাংলাদেশ।

কিন্তু বিস্মকর হলেও সত্য, আম্পায়ার এলবি’র আবেদনে সাড়া দিলেন! সাকিব এক নন, পুরো স্টেডিয়ামের গ্যালারি ভর্তি দর্শক আর ধারাভাষ্যকারও অবাক।  বার বার টিভিতে ধারাভাষ্যকাররাও সমালোচনা করেছে। সাকিব কয়েক বার এ নিয়ে প্রতিবাদ জানালেনও কাজ হলো না।

আগের ম্যাচে ২৭ বলে ৬০ রান করা লিটন এবার ব্যর্থ হলেন, মাত্র ১০ রান করে আফ্রিদির বলে সহজ ক্যাচে পরিণত হন। এরপর ওপেনার শান্তর সাথে জুটি বাঁধলেন সৌম্য সরকার। পুরো আসরে ব্যর্থ ইয়াসিরকে বসিয়ে সৌম্য একাদশে রাখা হয়েছে। লিটন- সৌম্য-সাকিবের পর ক্রিজে ৪৬ বলে ৫০ করার পর শান্ত বোল্ড। এবারের টি২০ আসরে এটা শান্তর দ্বিতীয় ফিফটি। আর আফিফ ব্যাট করছেন। স্কোর ১৩.২ ওভারে ৯১/৪।

আফিফ আর মোসাদ্দেকের জুটিই বাংলাদেশের শেষ ভরসা করার মতো জুটি। ৭ রান করা আফিফ ডাবলস নিতে গিয়ে রান আউট হওয়া থেকে ভাগ্য গুণে বেঁচে গেলেন। ফিল্ডার বল হাতে নিয়েও স্ট্যাম্প ভাঙ্গলেন হাত দিয়ে, বল স্ট্যাম্পে লাগেনি। ১৫ ওভারে স্কোর ৯৯/৪।

১৭তম ওভারে পেসার আফ্রিদি সৈকতকে বোল্ড করলেন আর সোহানকে সহজ ক্যাচ বানালে বাংলাদেশের স্কোর দেড় শত যাবে এটা পরিস্কার হয়ে যায়, স্কোর ছিল ১০৭/৬। তাসকিন কিছু করার আগেই আউট! শেষ ওভারে আফিফের ব্যাট থেকে ৪ বলে আসে ১০ রান, ৫ম বলে ক্যাচ আউট নাসুম আহমেদ (৭)। ২০ ওভারে ১২০ বলে বাংলাদেশের ব্যাট থেকে এসেছে ১২৭/৮।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G