টার্গেট ছিল উন্নতি করা – তাসকিন আহমেদ

প্রথম প্রকাশঃ অক্টোবর ২৪, ২০২২ সময়ঃ ১:৫৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৫৩ অপরাহ্ণ

১৫ বছর পর টি২০ বিশ্বকাপে বাংলাদেশ আজ অস্ট্রেলিয়ার মাটিতে জয়ের মুখ দেখেছে। সেটার মুল কৃতিত্ব পেস তারকা তাসকিন আহমেদের। যদিও দল টস হেরে আগে ব্যাট করে ১৪৪/৮ করতে বিপাকে পড়েছিল। আফিফ হোসেন ৩৮ রানে আর সৈকতের ২০ রানের সুবাদে বাংলাদেশ লড়াই করার পুঁজি পায়।

মাঝারি এই পুঁজিকেই নেদারল্যান্ড ব্যাটারদের জন্য কঠিন করে তোলেন পেস তারকা তাসকিন আহমেদ। ৪ ওভার করলেন তাতে দিলেন ২৫টি রান আর উইকেট শিকার করলেন ৪টি।

মুলত ওপেনিং জুটিকে ভেঙ্গে দেয়া আর মিডল অর্ডারকে দাঁড়াতে না দেয়ার কৃতিত্বটা তাসকিনের। বিশেষ করে নেদারল্যান্ড দলের কুলিন যখন ক্রিজে তখন বাংলাদেশ শংঙ্কায় ছিল।

১৬ ওভারে ৯২/৭, ২৪ বলে দরকার ৫৩ রান। তখন কুলিন মারকুটে রুপে নিজেকে জাহির করতে চেষ্টা করছেন। অনেকটা করেছেনও, ৪৬ বলে ৫৮ রানও করে ফেলেছেন। বাংলাদেশ শংঙ্কায়, তখন তাসিকন কুলিনকে ফেরত পাঠাতে না পারলেও বোলার শারিজ আহমেদকে ক্যাচ বানালেন। একই ওভারে তাসকিন এবার ৪৮ বলে ৬২ রানে থাকা কুলিনকে সৈকতের হাতে বিশাল ক্যাচে পরিণত করলে বাংলাদেশ শিবিরে বুক থেকে পাথর নেমে যায়।

স্বাভাবিক ভাবেই তাসকিন হলেন ম্যাচ সেরা। ম্যাচ শেষে তাসকিনকে প্রশ্ন করা হয় আজ পরিকল্পনা কি ছিল? জবাবে তাসকিন বলেন, আজ আমাদের আগের ম্যাচ গুলো থেকে শিক্ষা নিয়ে তা উন্নতি করা। লাইন ও লেন্থ বজায় রেখে বল করা। আমরা উইকেট টু উইকেট বল করার পরিকল্পনা করেছিলাম। সব যে সফল হয়েছে তা নয়। তবে বেশির ভাগটািই সফল হয়েছি আমরা। একই ধারা বজায় রাখতে চাই পরের ম্যাচেও।’

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G