WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

টিকে আছে বাংলাদেশ, ৪৫/৪ ভারত টিকে আছে বাংলাদেশ, ৪৫/৪ ভারত টিকে আছে বাংলাদেশ, ৪৫/৪ ভারত টিকে আছে বাংলাদেশ, ৪৫/৪ ভারত

টিকে আছে বাংলাদেশ, ৪৫/৪ ভারত

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২৪, ২০২২ সময়ঃ ৫:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:১৪ অপরাহ্ণ

জহির ভূইয়া

মিরপুরের উইকেটে ৫ দিনের টেস্ট ৫ দিন গড়াবে এমন টেস্ট কমই হয়েছে। ভারতের বিপক্ষেও হলো না। মিরপুরের উইকেটে বাংলাদেশ যেভাবে ব্যাট করেছে তাতে আজই ম্যাচ জিতে যাবার কথা ভারতের। কিন্ত জাকির, লিটন আর তাসকিনে দৃয়তায় ম্যাচটা ৩ দিনেই শেষ হযনি। তবে বাংলাদেশ যে দ্বিতীয় ইনিংসে ২৩১ রান করতে পারবে আর ১৪৫ রানের টার্গেট দিয়ে ৪ উইকেট ৪৫ রানেই তুলে নিয়ে টেষ্ট জমিয়ে দেবে তা কেউ প্রত্যশা করেনি। আজ দুই দলেরই জয়ের সমান সুযোগ আছে।

পড়ন্ত বিকেলে সূর্য যখন পশ্চিমে হেলে পড়েছে তখন ব্যাট করতে নামা ভারত দ্রুতই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে, দিন শেষে তা হয় ৪ উইকেট। দ্বিতীয় ইনিংসে ১৪৫ রানের মিশনে ভারত আজ ৪৫ রানে হোটেলে ফিরেছে। কাল ৪র্থ দিন ১০০ রান সংগ্রহ করতে হবে। এই অল্প রান নিয়েও বাংলাদেশ লড়ছে। মুলত মিরপুরের স্পিন উইকেটে সাকিব, তাইজুল আর মিরাজের স্পিন জাদুতে অতিথি ভারতের দ্বিতীয় ইনিংসে বেহাল দশা। তবে যাই হউক না কেন ৫ দিনর টেস্ট কাল ৪র্থ দিন শেষ হচ্ছে এটা নিশ্চিত।

৮০ পেছনে ছিল গতকাল। মিরপুর টেষ্টে গতকাল দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৭ রান জমা করা বাংলাদেশ আজ টেষ্টের তৃতীয় দিনে নিজেদের ২য় ইনিংসে সকাল সকালই ৩ উইকেট হারিয়ে ফেলে। লাঞ্চের আগেই ৪ উইকেট নেই! লাঞ্চে যায় ১৯৫/৭। আর দুপুর শেষ বিকেলে সেটা ২৩১ অলআউট। ১৪৫ রানের টার্গেট দেয় ভারককে।

এটা সম্ভব হয়েছে ওপেনার জাকিরের ১ম ফিফটি (৫১) আর লিটনের ক্যারিয়ারের ৩৭ টেস্টে ১৫তম ফিফটির কল্যাণে।

টস জিতে ব্যাট করে বাংলাদেশ ১ম ইনিংসে করে ২২৭। আর ভারত ৩১৪ রানে অলআউট।

৮৭ রানে পেছনে থাকা বাংলাদেশ আজ সকালেই দ্রুত ওপেনার শান্ত আর মুমিনুলের উইকেট হারিয়ে চাপে পড়ে।

দলীয় স্কোর ২৬/২, সাকিব-জাকির ক্রিজে, সাকিব ১৩ রানে আলতো হাতে ক্যাচ দিয়ে বিদায় নিলেন।

মিরপুরের উইকেট স্পিনারদের জন্য আজ জয়জয়কার হবে এটা জানা কথা। তাই বলে লাঞ্চের আগেই ৪ টপ অডার সাজ ঘরে! মুশফিক ৯ রানে এলবিডব্লুর ফাঁদে পড়লেন।

দল লাঞ্চে গেল ৭১/৪ স্কোর নিয়ে, ভারতের ৮৭ রান টপকাতে আরো ১৬ দরকার। ক্রিজে ৩৭ করা ওপেনার জাকির আর নতুন নামা লিটন কুমার দাস। লিটন টিকে গেলেও মিরাজ শূণ্য রানেই ফিরলেন।

একটা বড় জুটির আশায় ছিল বাংলাদেশ। সেটা টপ অর্ডারের কেউ পারেনি। মিরাজের পর সোহান ৩১ রান জমা করে লিটনকে কিছুটা সাপোর্ট দেন।

৮ম জুটি দলকে ১৯৫/৭ অবস্থায় নিয়ে যায চা-বিরতি পর্যন্ত, তখন লিটল ৫৮ আর তাসকিন ১৫ রানে ব্যাট করছে। লিড তখন ১০৮।

সেই লিড ১৪৪ পা রেখেছে লিটনের ৭৩ আর বোলার তাসকিনকে ৩১ রানে ভর দিয়ে।

টপ অর্ডার যা পারেনি,তাই করলেন তাসকিন। লিটনকে সঙ্গ দিলেন ব্যাটসম্যান হিসেবে। শেষ বিকেলে লিটন পেসার সিরাজের ইন সুইংয়ে বোল্ড হন ৭৩ রানে। ৮ম জুটিতে লিটন-তাসকিন জমা করলেন ৬০ রান।

কিন্ত অবাক করা ব্যাটিং করেলন তাসকিন। তাইজুল পারলেন না সঙ্গ দিতে। শেষ জুটিতে আরেক পেসার খালেদ ৪ রান করে রান আউট, বাংলাদেশ অলআউট ২৩১। তাসকিন ৩১ রানে অপরাজিত।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G