টি২০ বিশ্বকাপের সুপার-১২ আজ শুরু, কাল পাক-ভারত হাই-ভোল্টেজ ম্যাচ

প্রথম প্রকাশঃ অক্টোবর ২২, ২০২২ সময়ঃ ১২:৩৭ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৭ পূর্বাহ্ণ

আজ টি২০ বিশ্বকাপের সুপার-১২ পর্ব শুরু। প্রথম পর্বে এ আর বি দুই গ্রুপ থেকে চার দলের তালিকা হয়ে গেছে। বিশ্বকাপে আফসেট বলতে সাবেক শিরোপা জেতা ওয়েস্ট ইন্ডিজ প্রথম রাউন্ড থেকেই বাদ পড়েছে।

এসব এখন স্মৃতি, আজ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে স্বাগতিক অস্ট্রেলিয়ান আর নিউজিল্যান্ড। অপর দিকে দিনের অন্য ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড আর আফগানিস্তান।

কিন্তু বিশ্ব ক্রিকেট ভক্তরা তাকিয়ে রয়েছে কালকের দিকে। কারণ কাল পাক-ভারত যুদ্ধ। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে কাল ব্যাটে-বলে ২২ গজি উইকেটে যুদ্ধে নামবে চিরশক্র পাক-ভারত ক্রিকেট দল।

এই দুই শক্র দেশের ক্রিকেট ম্যাচের আগে শত তর্ক-আলোচনা আর সমালোচনা শুরু হয়ে যায়। চলে আসে পরিসংখ্যানের সব হিসেব গুলো। তবে টি২০ ম্যাচে পাকিস্তানের ভারতের চেয়ে বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকলেও টি২০ বিশ্বকাপের ইতিহাস কিন্তু কথা বলছে ভারতের পক্ষে। এ যাবত কালে ৬টি ম্যাচে ৫টিতে জিতেছে ভারত। এটা টি২০ বিশ্বকাপের পাক-ভারতের ইতিহাস।

তবে পুরো চিত্রটা ভিন্ন। আজ অবদি পাকিস্তান টি২০ ম্যাচ খেলেছে ২০৮টি। জিতেছে ১২৮টি আর হেরেছে ৭৫ ম্যাচে, কোন ফলাফল হয়নি ৫ ম্যাচে। অন্যদিকে ভারত খেলেছে ১৮৫ ম্যাচ, জিতেছে ১২১টি আর হেরেছে ৫৯টি, কোন ফলাফল হয়নি ৫ ম্যাচে।

দুই দল এ পর্যন্ত টি২০ ম্যাচ খেলেছে মোট ১১টি, ভারত জিতেছে ৮টি আর পাকিস্তান জিতেছে ৩ ম্যাচে। তাই বিশ্বকাপ হউক আর সিরিজের খেলাই হউক, পাকিস্তান টি২০ ম্যাচে ভারতের চেয়ে পিছিয়ে রয়েছে। কিন্তু সর্বোশেষ এশিয়া কাপে পাকিস্তান ৫ উইকেটে ভারতকে হারিয়েছে। কালকের ম্যাচে এই জয়টা পাক শিবিরের জন্য টনিকের কাজ করতে পারে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G