’সুপার-১২’ এর আশা বাঁচিয়ে রাখল শ্রীলঙ্কা

প্রথম প্রকাশঃ অক্টোবর ১৮, ২০২২ সময়ঃ ৫:৪১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪৪ অপরাহ্ণ

টি২০ বিশ্বকাপে এমনিতেই সরাসরি চূড়ান্ত পর্বে খেলতে পারেনি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। তার উপর গ্রুপ পর্বে প্রথম ম্যাচে নামিবিয়ার কাছে ৫৫ রানে হেরে লজ্জায় ডুবে যায় লঙ্কা। এর আরো আরো একটি কারণ হলো কয়েক দিন আগেই তো এই দলটি এশিয়া কাপের শিরোপা জিতেছে!

যাই হউক আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ১৭ বল না খেলেই ৭৯ রানে হারিয়ে চূড়ান্ত পর্ব বা সুপার-১২ এর আশা বাঁচিয়ে রেখেছে লঙ্কানরা। টানা দুই ম্যাচ হেরে প্রথম পর্ব থেকেই বাতিলের হিসেবে প্রায় চলেই গেলে আমিরাত।

আজ টস হেরে ব্যাট করতে নেমে আর ভূল করেনি দ্বীপ দেশের ব্যাটাররা। ২০ ওভার শেষে আমিরাতের সামনে ১৫৩ রানের টার্গেট ছুঁড়ে দেয়। লঙ্কানরা ৮ উইকেটে হারালেও, রান করেছেন মাত্র ৩ জন। ওপেনার পাথুম নিশানকাই মুলত যা করার করেছেন। ৬০ বলে ৬টি বাউন্ডারি আর ২টি ছক্কা দিয়ে করেছেন ৭৪ রান! অপর ওপেনার কুশাল মেন্ডিস ১৩ বলে ১৮ রান আর মিডল অর্ডারে নামা ধানানজায় ডি সিলভা ২১ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩৩ রানেই কাজ হয়ে যায়।

আমিরাতের ব্যাটারা লঙ্কান বোলিং তোপের মুখে ধারবাহিকতা বজায় রেখেই আউট হয়েছে। ১৭.১ ওভারে ৭৩ রানে অলআউট আমিরাত। এই জয়ের ফলে লঙ্কা ২ ম্যাচে ১ হার ও ১ জয়ে ২ পয়েন্ট জমা করেছে। চূড়ান্ত পর্বে যেতে হলে গ্রুপ-এর নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডকি হারাতেই হবে। তাহলেই চূড়ান্ত পর্বে যেতে হাতে ৪ পয়েন্ট জমা হবে লঙ্কানদের। নয় তো হিসেব কঠিন হয়ে যাবে লঙ্কানদের জন্য।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G