টি-২০ বিশ্বকাপ : টাইগারদের চাওয়া-পাওয়ার গল্প

প্রথম প্রকাশঃ নভেম্বর ৬, ২০২২ সময়ঃ ২:২৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৫০ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

শেষ হলো বাংলাদেশের টি২০ বিশ্বকাপ মিশণ। ৫ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে কাল বিমানের সীটে বসবে দল। ১৫ বছরের অপেক্ষা শেষে বাংলাদেশ টি২০ বিশ্বকাপে ২টি জয় পকেটে জমা করে দেশে ফিরছে। তারপরও আক্ষেপ তো থেকেই যায়। কারণ ভারতের বিপক্ষে আইসিসির পক্ষ নেয়া আর ৫ রানে হার, বৃষ্টির হানা না হলে তো আজ বাংলাদেশ সেমিতে খেলতে পারত। তবে যাই হউক, আপাতত দৃষ্টিতে এটা মন্দের ভাল বলা যায়। তবে এই বিশ্বকাপে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব  যে ব্যর্থ এটা বলার দরকার পড়ে না।

প্রতিটি বিশ্বকাপের আসরের পর দলের ক্রিকেটারদের মাঠের পারফর্মেন্স নিয়ে চুলচেড়া বিশ্লেষেণ হয়ে থাকে। এবারও এর ব্যতিক্রম হবার কথা নয়। কি পেল আর কি পেল না সে হিসাবটা করতেই হয়। দল ৫ ম্যাচে ২ জয়ে পেয়েছে।
এবার হিসেব হবে ক্রিকেটারদের ব্যক্তিগত পারফর্মেন্স নিয়ে।

পুরো বিশ্বকাপে ৫ ম্যাচে সফল বলতে টাইগার বাহিনীর ওপেনার নাজমুল হোসেন শান্ত। এই ওপেনার ৫ ম্যাচে ২ ফিফটি হাঁকিয়ে করেছেন ১৮০ রান। আইসিসির টপ স্কোরারের তালিকায় আছেন ৮ নম্বরে। বিশ্বকাপে বাউন্ডারি মেরেছেন ২০টি আর ছয় ২টি মাত্র, সর্বোচ্চ রান ৭১ জিম্বাবুয়ের বিপক্ষে। তবে মিডল অর্ডার থেকে ওপেনারের ভূমিকায় শেষ দিকে আসা লিটন আইসিসির তালিকায় ১৮তম ব্যাটার। করেছেন ৫ ম্যাচে ১ ফিফটি দিয়ে ১২৭ রান, সর্বোচ্চ ভারতের বিপক্ষে ২৭ বলে ৬০ রান আর বাউন্ডারি মেরেছেন ১১টি আর ছয় ৫টি।

অপর দিকে বল হাতে সেরা একমাত্র পেস তারকা তাসকিন আহমেদ। এই পেসার আইসিসির সেরা বোলারের তালিকায় ১৫তম।
যদিও এটা হবার কথা ছিল না। কারণ কপালটা সাপোর্ট দেয়নি তাসকিনকে। তা না হলে ভারতের বিপক্ষে নিশ্চিত ক্যাচ কেন ফিল্ডার হাত থেকে ফেলে দেবে! আর কেনই বা পাকিস্তানের বিপক্ষে তাসকিনের ডেলিভারি ব্যাটারের ব্যাটে বল লেগে উইকেটের পেছনে গেলেও গ্লাভসে আসা বল মাটিতে ফেলবেন উইকেটকিপার সোহান! এই দুই ম্যাচেই তো নিশ্চিত ৩ উইকেট থেকে বঞ্চিত হয়েছেন তাসকিন। তা না হলে তাসকিনের নামটা আইসিসির সেরা বোলারের তালিকায় আরো উপরেই থাকত।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G