ডেমোক্র্যাট এবং রিপাবলিকানরা ভোটের আগে শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে

প্রকাশঃ নভেম্বর ৮, ২০২২ সময়ঃ ২:৫৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৫৫ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন গণতন্ত্র সম্পর্কে উদ্বেগের পুনরাবৃত্তি করেছেন। কারণ পরাজিত আগের ডোনাল্ড ট্রাম্প রাষ্ট্রপতি পদের জন্য আবারো প্রতিযোগিতার ইঙ্গিত দিয়েছেন। উপকূল থেকে উপকূলে, প্রার্থীরা এবং বড় নামী সমর্থকরা মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের প্রচারণার শেষ ঘন্টায় ভোটারদের কাছে তাদের চূড়ান্ত আবেদন করেছেন। রিপাবলিকানরা কংগ্রেসে জয়ী হওয়ার সম্ভাবনা নিয়ে উচ্ছ্বসিত এবং রাষ্ট্রপতি জো বাইডেন জোর দিয়েছিলেন তার দলটি সফল।

ডেমোক্র্যাটরা যুক্তি দিয়ে বলে, রিপাবলিকানদের জন্য বিজয় গভীরভাবে এবং প্রতিকূলভাবে দেশকে পুনর্নির্মাণ করতে পারে। দেশব্যাপী গর্ভপাতের অধিকারকে বাদ দিতে পারে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে গণতন্ত্রের ভবিষ্যতের জন্য বিস্তৃত হুমকি মুক্ত করতে পারে। রিপাবলিকানরা বলছে, ক্রমবর্ধমান দাম এবং অপরাধ সম্পর্কে উদ্বেগের মধ্যে জনসাধারণ বাইডেনের নীতিতে ক্লান্ত।

বাইডেন মেরিল্যান্ডে একটি উল্লাসকারী জনতাকে বলেছেন “আজ আমরা একটি ইনফ্লেকশন পয়েন্টের মুখোমুখি। আমরা আমাদের হাড়ে হাড়ে জানি যে আমাদের গণতন্ত্র ঝুঁকির মধ্যে রয়েছে। আমরা জানি যে এটিকে রক্ষা করার জন্য এটি আপনার সময়। আমি আপনাকে জানতে চাই, আমরা এই মুহূর্তে সকলে এক হব।”

কিছুক্ষণ পরে হোয়াইট হাউসে ফিরে এসে বাইডেন আরও স্পষ্টভাবে বলেন: “আমি মনে করি আমরা সিনেট জিতব। আমি মনে করি হাউসটি আরও কঠিন হবে। শাসনের বাস্তবতা কেমন হবে জানতে চাইলে তিনি জবাব দেন, “আরও কঠিন।” নির্দলীয় নির্বাচনের পূর্বাভাসদাতারা ভবিষ্যদ্বাণী করেছেন যে রিপাবলিকানরা ৪৩৫ আসনের প্রতিনিধি পরিষদে প্রায় ২৫টি আসন পেতে পারে, সংখ্যাগরিষ্ঠতা জয়ের জন্য যথেষ্ট বেশি। বিশ্লেষকরা বলছেন, উচ্চকক্ষ সিনেটের নিয়ন্ত্রণ জিততে দলটি একটি আসনও নিতে পারে।

আল জাজিরার অ্যালান ফিশার, ওয়াশিংটন, ডিসি থেকে বক্তৃতা দিয়ে বলেছিলেন যে এই জাতীয় ফলাফল ডেমোক্র্যাট এবং বাইডেনের জন্য বিশেষত তার পরবর্তী দুই বছরের “বিপর্যয়কর” হতে পারে।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G