নতুন অধিনায়ক লিটন কুমার দাস

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২, ২০২২ সময়ঃ ৬:০৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:১৬ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

ছবি : বিসিবি
ছবি : রতম গোমেজ (বিসিবি)

আগের দিনই ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস বলে রেখেছিলেন তামিম সিরিজ থেকে বাদ পড়ে গেলে অধিনায়ক হবেন লিটন কুমার দাস।

আজ সন্ধ্যা বিসিবি আনুষ্ঠানিক ভাবে লিটনের নাম ৩ ম্যাচের ওডিআেই সিরিজে ভারতের বিপক্ষে অধিনায়ক হিসেবে ঘোষণা দিয়েছে। ২৮ বছর বয়স্ক লিটন ২০১৫ সালে এই হোম সিরিজেই ভারতের বিপক্ষে ওডিআৈই অভিষেক করেছিলেন।

৫৭ ওডিআই ম্যাচে ১৮৩৬ রান কর লিটন প্রসঙ্গে অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস বলেছেন, ‘লিটন পুরো দলে সিনিয়রদের বাদ দিলে সেই এখন অভিজ্ঞ ক্রিকেটার। তাঁর মধ্যে অধিনায়কত্বের পুরো গুনাবলি বিদ্যামান আছে। ক্রিকেটীয় চিন্তা ও পরিকল্পনা লিটনের মধ্যে শত ভাগ আছে। তামিমের ইনজুরির কারণেই লিটনকে এই গুরুত্ব পূর্ণ সিরিজে লিটনকে অধিনায়কত্ব দেয়া হয়েছে।’

সিরিজের ১ম ও ২য় ওডিআই শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবং ৩য় ওডিআই জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়াম চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। ১৪-১৮ ডিসেম্বর একই ভেন্যুতে সিরিজের প্রথম টেস্ট এবং ২২-২৬ ডিসেম্বর দ্বিতীয় টেষ্ট মিরপুরে অনুষ্ঠিত হবে।

বিসিবি ঘোষিত দল :

লিটন কুমার দাম (অধিনায়ক), আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদুল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, কাজী নুরুল হাসান সোহান ও শরিফুল ইসলাম।

সূত্র : বিসিবি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G