বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ ফুটবলের জাতীয় পর্যায়ের উদ্বোধন

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২২, ২০২২ সময়ঃ ৬:৫৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৫৯ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় চতুর্থবারের মতো শুরু হলো “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) এবং “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২২” এর জাতীয় পর্যায়ের খেলা। বিকেলে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মানিত সচিব জনাব মেজবাহ উদ্দিন। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক মুহম্মদ নূরে আলম সিদ্দিকী।

আজকের উদ্বোধনী ম্যাচে মাঠে নামে গত আসরের চ্যাম্পিয়ন সিলেট বিভাগ এবং ময়মনসিংহ বিভাগ। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোল ছাড়াই। দ্বিতীয়ার্ধে সাগর সরকারের গোলে এগিয়ে যায় ময়মনসিংহ বিভাগ। ৫মিনিটের ব্যবধানে জিতেন বর্মার গোলে সমতায় ফেরে সিলেট বিভাগ। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে। শেষ পর্যন্ত ৫-৪ গোলের ব্যবধানে জয় নিশ্চিত করে সিলেট বিভাগ।

কোয়ার্টার ফাইনালের বাকি ম্যাচ এবং সেমিফাইনাল এর খেলা অনুষ্ঠিত হবে মোহাম্মদপুর সরকারী শারীরিক শিক্ষা কলেজ মাঠে। আগামী ২৯ ডিসেম্বর এই প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে।  উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা (এম.পি)। 

২০২২ খ্রিষ্টাব্দের এই টুর্নামেন্টটি ৮ মে সিলেট জেলা স্টেডিয়ামে উদ্বোধন করেছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড.এ.কে আব্দুল মোমেন এম.পি। পরবর্তীতে উপজেলা, জেলা এবং বিভাগীয় প্রশাসন ও ক্রীড়া সংস্থার সহযোগিতায় এবং ক্রীড়া অফিসারদের অক্লান্ত পরিশ্রমে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের খেলা সমাপ্ত করা হয়। এবারের আসরে উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ে ,১০,২৬৪ জন খেলোয়াড় অংশ নিয়েছে। প্রতিটি পর্যায় থেকে প্রতিভাবান খেলোয়াড়দের বাছাই করে জাতীয় পর্যায়ে অংশ নিচ্ছে ১৪৪ জন বালক এবং ১৪৪ জন বালিকা। জাতীয় এই আসরে এসকল খেলোয়াড়রা অংশ নিচ্ছে বিভাগীয় দল হয়ে।   

জাতীয় পর্যায়ের এই আসর থেকে প্রতিভাবান ৪০ জন বালক এবং ৪০ জন বালিকাকে উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। গত বছর এই প্রশিক্ষণ থেকে ১৫ জন বালক ব্রাজিলে এবং ১৫ জন বালিকা স্পেনে পাঠানোর প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অচিরেই যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সযোগিতায় প্রতিভাবান খেলোয়াড়দের সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G