বৃষ্টিতে পন্ড হলো দক্ষিণ আফ্রিকার জয়ের মিশন

প্রথম প্রকাশঃ অক্টোবর ২৪, ২০২২ সময়ঃ ৮:০৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:০৩ অপরাহ্ণ

বেরসিক বৃষ্টিতে ভেসে গেল আফ্রিকানদের জয়। টার্গেট মাত্র ৮০। ৬০ বলে ৮০ রান তুলতে দক্ষিণ আফ্রিকার কষ্ট হওয়ার কথা না। তার উপর দলে রয়েছে বিশ্বমানের সব ব্যাটার। শুরুটাও সেভাবেই করেছিল প্রোটিয়ারা।

সোমবার হোবার্টের বেলেরিভ ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে বৃষ্টি বাধায় ৯ ওভারে নেমে আসা ম্যাচে ৫ উইকেট হারিয়ে ৭৯ রান তোলে জিম্বাবুয়ে। জবাবে ব্যাট করতে নেমে ঝড়ো শুরুর পরও প্রোটিয়াদের সামনে বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। তাতে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচ।

৮০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩ ওভারেইও ৫১ রান তুলে ফেলেন দুই প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি কক এবং টেম্বা বাভূমা। এরপর শুরু হয় বৃষ্টি। আর তাতেই ভেসে যায় দক্ষিণ আফ্রিকার নিশ্চিত জয়।

এর আগে মেঘলা আকাশ আর ভেজা পিচের সুবিধা কাজে লাগিয়ে জিম্বাবুয়ের টপঅর্ডারকে নাকাল করে ছাড়েন রাবাদা-পারনেলরা। ১৯ রানের মধ্যে ৪ উইকেট হারায় জিম্বাবুয়ে।

একে একে সাজঘরে ফেরেন অধিনায়ক আরভিন (২), রেগিস চাকাভা (৮), শন উইলিয়ামস (১), সিকান্দার রাজা (০)। সেখান থেকে এক হাতে লড়াই করে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন ওয়েসলে মাধেভেরে।

দুর্দান্ত ব্যাটিংয়ে ১৮ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন তিনি। অন্যপ্রান্তে মিলটন শুম্বা করেন ১৯ বলে ১৯। দক্ষিণ আফ্রিকার পেসারদের মধ্যে লুঙ্গি এনগিদি ২০ রানে নেন ২টি উইকেট।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G