বেলজিয়ামকে হারিয়ে মরক্কোর অঘটন!

প্রথম প্রকাশঃ নভেম্বর ২৭, ২০২২ সময়ঃ ৮:৫৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০১ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

ফিফা কাতার বিশ্বকাপে শীর্ষ দল গুলোর মধ্যে বেলজিয়াম অন্যতম। কারণ ফিফার র‌্যাঙ্কিংয়ে ২ নম্বর তালিকায় আছে ইউরোপের এই দলটি। অপর দিকে ২২তম দল মরক্কো কিনা আটকে দিল বেলজিয়ামকে। ২ গোলে পরাজিত করে মরক্কো অঘটন ঘটিয়ে দিল।

ড্র নিয়েই সন্তোষ্ট থাকলেও সম্মান বেঁচে যেত, তা তো নয়, মরক্কোর কাছে ২-০ গোলে হেরেছে  বেলজিয়াম। ২ ম্যাচে জয় ১টি আর ড্র ১টি, পয়েন্ট ৪ মরক্কো। শেষ ১৬-র আশা বেঁচে রইল।

এই ম্যাচে হারের ফল ২ ম্যাচে ১ জয় আর ১ হারে বেলজিয়ামের পয়েন্ট ৩ আর মরক্কোর ২ ম্যাচে ১টাতেই ড্র আর ১টাতে জয় ‍তুলে ৪ পয়েন্ট নিয়ে এফ গ্রুপে সেরা দল আপাতত।

ম্যাচের শুরু থেকে শেষ অবদি মরক্কো গোল করার সুযোগ একবারই তৈরি করেছিল। সেটা প্রথমার্ধের ৪৫ মিনিটে শেষ করে অতিরিক্ত ২ মিনিটের শেষ দিকে।

বেলজিয়ামের বড় ডি-বক্সের বাইরে থেকে ফ্রি কিক নিলে সেটা গোলে রূপ নিলেও ভিডিও রিপ্লেতে অফ সাইড পেয়ে রেফারি গোল বাতিল করলেন।

পুরো ম্যাচে বেলজিয়ামকে খুঁজেই পাওয়া গেল না। রেলজিয়ামের আক্রমণ ভাগ ম্যাচে মরক্কোর ডিফেন্সের সামনে গিয়ে বার বার থেমে গেছে।

গোল তো কয়েক বার হজম করতে করতে বেলজিয়াম বেঁচে গেছে। কিন্তু ৭৩ মিনিটে আর পারেনি। মরক্কোর আক্রমণ সামাল দিতে গিয়ে অবৈধ ফাউলে বাম দিকে কর্নার লাইনের কাছ থেকে মরক্কো ১১ নম্বর জার্সিধারি সাবিরির কিক সোজা বার পোষ্টের বরাবর এসে বাঁক খেয়ে জালে আশ্রয় নিয়ে নিল (১-০। এরপর আর ফেরত গোল দিতে পারেনি বেলজিয়াম।

উল্টো ম্যাচের ৯০ মিনিট শেষ হবার পর অতিরিক্ত সময়ে ৯৩ মিনিটে মরক্কো কাউন্টার এ্যাটাকে যায়। ৩ জন বেলজিয়াম ডিফেন্সের মাঝ থেকে মরক্কোর ৭ নম্বর জার্সিধারি হাকিমের ক্রস থেকে বেলজিয়ামের গোল পোষ্টের সামনে ১৪ নম্বর জার্সিধারি জাকারিয়া বল জালে পাঠাতে মিস করলে না (২-০)।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G