রাতের আঁধারে তাড়াহুড়ো করে লাশ বুঝিয়ে দেয়ার মানে কি?

প্রকাশঃ মার্চ ২৯, ২০১৯ সময়ঃ ১২:৪৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪৩ অপরাহ্ণ

‘তাড়াতাড়ি করে রাত ৩টা পর্যন্ত লাশ বুঝিয়ে দেয়া হয়। গতকাল থেকে সবাই শোকে কাতর, ক্লান্ত ও পরিশ্রান্ত থাকায় তারা রাতে লাশ নেয়নি। তদন্তের প্রয়োজনেও কি স্বজনদের বক্তব্য নেয়ার প্রয়োজন হলো না?’ ভুক্তভোগী একজন স্বজন আহাজারী করতে করতে একথাগুলো বলতে লাগলেন।

শুক্রবার সকাল পৌনে ১০টায় এমনই এক দৃশ্যের অবতারণা হয় গতকাল বনানীর এফআর টাওয়ারের ৮ তলায় অগ্নিদগ্ধ হয়ে নিহত আহমেদ জাফর (৫৯) এর মরদেহ হস্তান্তরকালে।

রাজধানীর মোহাম্মদপুরের মোহাম্মদিয়া হাউসিংয়ের বাসিন্দা আহমেদ জাফর সোনালী ব্যাংকের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা। মাত্র তিনমাস আগে চাকরি থেকে অবসরগ্রহণ করে বনানীর এফআর টাওয়ারের আসিফ ইন্টারপ্রাইজের ট্রান্সপোর্ট বিভাগের প্রধান পদে যোগদান করেন।

গতকাল দুপুরে আগুনে দগ্ধ হয়ে তার করুণ মৃত্যু হয়। এমন মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না স্বজনেরা। তার ওপর রাতের আঁধারে তাড়াহুড়ো করে লাশ হস্তান্তরের বিষয়টিতে তারা প্রচন্ড ক্ষিপ্ত ও ক্ষুব্ধ হয়ে আছে।

এ কারণে রাতে লাশ হস্তান্তরের খবর জানতে পারেননি অনেক মিডিয়াকর্মী ও পুলিশ কর্মকর্তা। আজ ভোরে গিয়ে তারা লাশ রাতেই স্বজনদের কাছে বুঝিয়ে দেয়ার সংবাদটি পান।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সিআইডির একজন পুলিশ কর্মকর্তা মর্গের সামনে এসে কয়টি লাশ বুঝিয়ে দেয়া হয়েছে জানতে বনানী থানার পুলিশকে খুঁজছেন। কিছুক্ষণ পর একজনকে খুঁজে পেলে তিনি সঠিক তথ্য জানেন না বলে সাফ জানিয়ে দেন, ‘স্যার আমি একটু আগে বদলি ডিউটিতে এসেছি। খবর নিয়ে আপনাকে দ্রুত জানাচ্ছি।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে বনানীর ১৭ নম্বর রোডের ঐ ভবনটির ৯ তলায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে। ভয়াবহ ঐ অগ্নিকাণ্ডে এক শ্রীলঙ্কান নাগরিকসহ অন্তত ১৯ জন নিহত হন। তাদের মধ্যে সাতজনের পরিচয় পাওয়া গেছে। ফায়ার সার্ভিস জানিয়েছে এতে ৭০ জন আহত হয়েছেন।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G