লড়াই করে হেরেছে নিউজিল্যান্ড

প্রথম প্রকাশঃ নভেম্বর ১, ২০২২ সময়ঃ ৫:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৫ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

টি২০ বিশ্বকাপে এ গ্রুপে আজি ছিল ১ নম্বর দল নিউজিল্যান্ড আর ৪ নম্বর দল ইংল্যান্ডের মধ্যে সেরা আসন নিয়ে ব্যাটে-বলে লড়াই। ইংলিশরা টস জিতে উইকেটের সুবিধা শত ভাগ আদায় করে। সেটা ব্যাটি হাতে ও বল হাতে। ফলাফল নিউজিল্যান্ড ২০ রানে হেরে যায়।

এই জয়ের ফলে ইংলিশরা ৫ পয়েন্টে ২য় সারিতে থাকা অস্ট্রেলিয়াকে হটিয়ে ২য় স্থানে উঠে এসেছে। ৪ ম্যাচে ইংলিশদের ৫ পয়েন্ট সঙ্গে নিউজিল্যান্ডেরও ৪ ম্যাচে ৫ পয়েন্ট, হলেও নেট রান রেটে এগিয়ে নিউজিল্যান্ড। ইংলিশদের এই জয়ে স্বাগতিকরা সেমির লড়াইয়ে আপাতত দৃষ্টিতে ব্যাকফুটে, ৩ নম্বর সারিতে।

টস জিতে ইংলিশরা যেভাবে আজ নিউজিল্যান্ডের বোলাদের বিরুদ্ধে রান তাড়া করছিল তাতে মনে হওয়া স্বাভাকি যে আজ ২০০ বা এর চেয়ে বেশি রান হতে চলেছে। ৮১ রান অবদি ওপেনিং জুটিতে অধিনাযক বাটলার আর এলেক্স টিকে থাকলেন। কিন্তু ১১ ওভারের শুরুতেই ব্লাকক্যাপরা আগুনের গোলা নিক্ষেপ শুরু করে। ৮১ থেকে ১০৮ রানে যেতেই দুই উইকেট পতন ঘটে। অধিনায়ক বাটলার টিকলেও ৪০ বলে ৫২ রান করা এলেক্স ফেরত গেলেন। আর মঈন ৬ বলে ৫ রানে ফেরদ গেলে চাপে পড়ে ইংলিশরা। সেই চাপটা আরো বেড়ে গেল ১৩৫ রানের মাথায় ২০ করা লিয়াম ৫ রানে আউট হলে। ১৬০ রানের মাথায় হ্যারি আর অধিনায়ক বাটলার ৪৭ বলে ৭৩ রানে রান আউট হলে ইংলিশদের বড় স্কোর গড়ার স্বপ্নটা অনেকটা দূরে সরে যায়। ১০.২ ওভারে ৮১ থেকে ১৮.৪ ওভার পর্যন্ত ১৬২ রানে ৫ উইকেট!২০ ওভার শেষ হয় ৬ উইকেটে ১৭৯ রানে।

উইকেটের সুবিধা আদায় করতেই ইংল্যান্ড আগে ভাগে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। এবং কল করতে নেমে নিউজিল্যান্ডের বিপক্ষে কঠিন তোপ দাগে। এর প্রমান ৫ ওভারে ২৮ রানেই ওপেনিং জুটির দুই জনেই সাঁজ ঘরে ফেরত যেতে বাধ্য হয়। ১০ ওভারে সংগ্রহ দাঁড় ৬৬/২।

৬০ বলে ১১৪ রানের কঠিন মিশণ। অধিসায়ক ক্যান উলিয়ামস আর গ্লেন ফিলিপস জুটি ২৮ থেকে ব্লাকক্যাপদের স্কোর টেনে নিয়ে গেল ১৩ ওভারে ৯৬/২ পর্যন্ত। দরকার ৪১ বলে ৮৩! ১৪তম ওভারের শুরুতেই পর পর দুই বলে দুই ছক্কার মারে বল-রানের দূরস্ত কমে এলো। ২৬ বলে ৩ চার আর ৩ ছয়ে গ্লেনের ৭ম টি২০ ফিফটির স্বাদ নেয়া হয়ে গেছে। কিন্তু দলের ১১৯ রানের মাথায় ৪০ বলে ৪০ রান করা উলিয়ামসন ব্যাটের কানায় লেগে বল স্লিপে জমা হলো, ৩য় উইকেট পতনের পর হিসেব দাঁড়া ৩১ বলে ৬১। কিন্তু ১৫.৪ ওভারে ১২৬ রানে ৪ উইকেট পতন ঘটে। ইংলিশদের কড়া বোলিং আর ফিল্ডিংয়ে পর পর ক্যাচ আউটে নিউজিল্যান্ড জয় থেকে দূরে সরে যায়। শেষ ১০ বলে ৩৮ রান জমা করা সম্ভব হয়নি। শেষ দিকে বাউন্ডারি আর ছক্কার মার খুঁজেই পায়নি ব্লাকক্যাপরা। যে কারণে ২০ ওভার শেষ হয়েছে ১৫৯/৯, হেরেছে ২০ রানে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G