হরভজন বাংলাদেশের বিপক্ষে কাল একাদশে পরিবর্তন চান

প্রথম প্রকাশঃ নভেম্বর ১, ২০২২ সময়ঃ ১২:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪০ অপরাহ্ণ

আন্তর্জাতিক স্পোর্টস

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারের পর থেকেই ভারতীয় সাবেক ক্রিকেট তারকারা পরামর্শ দিতে শুরু করেছে। বিশেষ করে বাংলাদেশের বিপক্ষে ভারত মাঠে নামার আগে দলের পরিবর্তন চাইলেন অনেক ভারতীয় সাবেক ক্রিকেট তারকা। তাঁদের মধ্যে অন্যতম হরভজন সিং।

ভারতীয় একাদশে পরিবর্তনের দাবী জানালেন হরভজন সিং। বাংলাদেশের বিপক্ষে কাল লোকেশ রাহুল ও রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় রিশাভ পান্ত ও যুজবেন্দ্র চেহেলকে খেলানো উচিত বলে মনে করেন সাবেক ভারতীয় স্পিনার। তিনি একটি ইউটুব চ্যানেলে এমনটাই বলেছেন।

টি-২০ বিশ্বকাপ অভিযান শুরুর পর রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেটে হার হজম হচ্ছে না ভারতের সাবেক তারকাদের। সে ম্যাচে ওপেনার রাহুল প্রথম তিন ম্যাচেই ব্যর্থ হয়েছেন। তিন ইনিংসে তার রান ৪, ৯ ও ৯। পড়তি ফর্মের কথা বিবেচনা করে তাকে বাইরে রেখে পান্তকে দিয়ে ওপেন করানো উচিত বলে মনে করেন হরভজন।

অন্যদিকে কিপার-ব্যাটসম্যান পান্তের এমনিতেও একাদশে ঢোকার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কিপিংয়ের সময় কাঁধে ব্যথা পেয়ে মাঠ ছেড়ে যান দিনেশ কার্তিক। শেষ পাঁচ ওভারে তার জায়গায় কিপিং করেন পান্ত। বাংলাদেশের বিপক্ষে কার্তিকের খেলা নিয়ে তাই সংশয় আছে যথেষ্ট।

ইউটিউব চ্যানেল ‘স্পোর্টস তাক’–এ আলোচনায় সোমবার হরভজন বলেছেন, পান্তকে দিয়ে ওপেন করালে বাঁহাতি-ডানহাতি কম্বিনেশনও পাওয়া যাবে।“ওদের (ভারতীয় টিম ম্যানেজমেন্ট) হয়তো কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে। রাহুল দুর্দান্ত খেলোয়াড়। আমরা সবাই জানি, ও একজন ম্যাচ উইনার। কিন্তু সে যদি ফর্মহীনতায় এভাবে সংগ্রাম করতে থাকে, তাহলে আমি মনে করি, ওর বদলে রিশাভ পান্তকে নেওয়া উচিত।”“কার্তিক চোট পেয়েছে, আমি জানি না ওর কী অবস্থা। যদি ও না খেলতে পারে, তাহলে রোহিত শর্মার সঙ্গে ইনিংস শুরু করতে পারে পান্ত। এতে বাঁহাতি-ডানহাতি কম্বিনেশন পাওয়া যাবে।”
অ্যাডিলেইডে কাল বুধবার মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ, দুপুর ২টায়।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G