১০০ রান- ৬ উইকেট, জিততে পারবে ভারত! নিজেরাই ভাবছে

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২৫, ২০২২ সময়ঃ ১২:১৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১৫ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

মিরপুর টেষ্টে ১৪৫ রানের টার্গেটে তৃতীয় দিনের শেষে ৪ ব্যাটারকে হারিয়ে ধুঁকছে ভারতীয় দল। হার নিয়ে শংকায় ভারতীয় মিডিয়া। আজ টেষ্টের ৪র্থ দিন, আর যাই হউক টেষ্ট ৫ম দিনে যাচ্ছে না এটা ভারতীয়রাও জানে।

জানে বলেই কলকাতার আনন্দবাজার লিখেছে, মাত্র ১০০ রান প্রয়োজন হলেও মিরপুরের উইকেটে ১০০ রানই বড় মনে হচ্ছে বিরাট কোহলীদের কাছে। সাজঘরে ঋষভ পন্থ এবং শ্রেয়স আয়ার বসে রয়েছেন নামার অপেক্ষায়। তাতেও খুব আত্মবিশ্বাসের সঙ্গে বলা সম্ভব নয় যে ভারত এই ম্যাচ জিতবেই। ভারতীয় শিবির যদিও মনে করছে, একজন ব্যাটার রান পেলেই জিতে যাবে তারা। এমনটা লিখেছে কলকাতার আনন্দবাজার।

ভারতের সামনে ১৪৫ রানের টার্গেট দিয়েছিল বাংলাদেশ। সেই রান করতে নেমে ৪৫ রানে ৪ উইকেট হারিয়েছে ভারত। প্রয়োজন আর ১০০ রান। সেই রান তোলা নিয়ে একটুও চিন্তিত নন মোহাম্মদ সিরাজ।

তৃতীয় দিনের শেষে ক্রিজে রয়েছেন অক্ষর পটেল (২৬) এবং জয়দেব উনাদকাট (৩)।  ভারতীয় দলে ৪ নম্বরে ব্যাট করতে নামেন অক্ষর। বিরাটের আগে তাঁকে নামানো হয় রাতপ্রহরী হিসাবে। সেই সিদ্ধান্ত কাজে আসেনি স্পিনার মিরাজের জাদুতে।

আজ বাংলাদেশ যদি সকাল সকাল দ্রুত ২টা উইকেট পতন ঘটাতে পারে, তাহলে আরো চাপে পড়ে যাবে ভারত। এমনিতেই মিরপুরের উইকেট স্পিনারদের শত ভাগ সমর্থন দিচ্ছে। সেটা গতকাল শেষ বিকেলেই বুঝে গেছে ভারতীয়রা।

স্পিনাররা যদি কিছু ঘটনাতে পারে তাহলে হয় তো প্রথম আর টেষ্টে ভারতকে হারানো সম্ভব হবে বাংলাদেশের পক্ষে।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G