১০৪ রানের ইতিহাস গড়া ‘লজ্জা হার’ হজম

প্রথম প্রকাশঃ অক্টোবর ২৭, ২০২২ সময়ঃ ১২:৪৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৩ অপরাহ্ণ

টি২০ ম্যাচে বিশ্ব ক্রিকেটে সর্বোচ্চ রান অস্ট্রেলিয়া ২৭৮/৩ করেছিল আয়ারল্যান্ডর বিপক্ষে ২৩ ফেুরয়ারী ২০১৯ সালে, জিতেছিল ৮৪ রানে। সে ফলাফলকে পেছনে ফেলে দিল বাংলাদেশ ২০২২ সালে।

আজ সিডনিতে বাংলাদেশ ইতিহাস গড়ে নতুন হারের রেকর্ড স্থাপন করেছে। আজ ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা টস জিতে ব্যাট করে সংগ্রহ করে ২০৫/৫। তাতেও ছিল দুই ইতিহাস। প্রথমটি ১৬৩ রানের টি২০ ম্যাচে সর্বোচ্চ রানের পার্টনাশীপ। আর অপরটি হলো রুসোর ক্যারিয়ারে ২য় টি২০ সেঞ্চুরি করা ৫২ বলে, ৭টি চার চার ৭টি ছক্কার মার দিয়ে।

দুই রেকর্ডের ম্যাচে বাংলাদেশও রেকর্ড গড়েছে। সেটা ১০৪ রানের বিশাল হারের রেকর্ড। যা সাম্প্রতিক টি২০ বিশ্বকোপ আসরে নেই। ২০১২ সালে এই দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই জিম্বাবুয়ে ৯৮ রান করেছিল ৮ উইকেটে। সে হিসেবে বাংলাদেশ ১০১ রানে অলআউট অনেক বেশিই তো করেছে। কপাল ভাল যে, ২০১৪ সালে লঙ্কার বিপক্ষে নেদারল্যান্ডস ১০.৩ ওভারে ৩৯ রানে অলআউট হয়েছিল। সে রেকর্ডের নিচে চাপা পড়েনি সাকিবরা।

তবে ২০ ওভার খেলতে পারেনি, এটা হতে পারে আলোচনার বিষয়বস্তু। ২১ বল না খেলে অলআউট হওয়া টাইগারদের সেরা ব্যাটার ছিল লিটন ৩১ বলে ৩৪ আর অতিরিক্ত থেকে ৯ রান! মুল আফ্রিকান পেসার এ্যানরিক ৩.৩ ওভারে মাত্র ১০ রানে ৪ উইকেট শিকার করে বাংলাদেশের কোমড় ভেঙ্গে দিয়েছে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G