লঙ্কা প্রথম আর নেদারল্যান্ড বি গ্রুপে দ্বিতীয় দল

প্রথম প্রকাশঃ অক্টোবর ২০, ২০২২ সময়ঃ ৫:৩২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৪ অপরাহ্ণ

টি২০ বিশ্বকাপের প্রথম পর্বের যুদ্ধে শুরুতে চমক দেখানো নামিবিয়াকে নিয়ে অনেকের মাঝেই প্রত্যাশা তৈরি হয়েছিল। কারণ লঙ্কার মতো প্রতিষ্ঠিত শক্তিকে নামিবিয়ার মতো শিশু শক্তি হারিয়ে দিয়ে চমক সৃষ্টি করে। মনে হয়েছিল পরের ম্যাচে নামিবিয়া নেদারল্যান্ডকে হারিয়ে দেবে।

সেটা হয়নি। কিন্তু নিজেদের শেষ ম্যাচ কমপক্ষে আমিরাতকে হারাবে, এটাতো ভাবা যেতেই পারে! সেটাও হলো না। আজ নামিবিয়া ৭ রানে হেরে বসেছে আমিরাতের বিপক্ষে।

এই ফলাফলের কারণে এ গ্রুপের হিসেব অন্য রকম হয়ে গেছে। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা শ্রীলঙ্কা আজ নামিবিয়া হেরে যাওয়াতে নেট রান রেটে উপরের স্থানটি ধরে রেখে সুপার-১২ এ গ্রুপ সেরা হয়ে টিকেট পেল।

অপর দিকে নেদারল্যান্ডের রান রেট ০.১৬৭ হলেও ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দখলে রেখে সুপার-১২ এ দ্বিতীয় দলের টিকেট পেয়েছে। কারণ নামিবিয়া আর আমিরাত দুই দলেরই ৩ ম্যাচে পয়েন্ট ২! তাই হিসেব পরিষ্কার, ২৪ অক্টোবর সুপার-১২ এ বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ড। শ্রীলঙ্কার মতো প্রতিষ্ঠিত শক্তি না।

প্রথম পর্বে এ গ্রুপে আজ শেষ ম্যাচে আমিরাত টস জিতে আগে ব্যাট করে সংগ্রহ করে ১৪৮/৩। এর জবাবে নামিবিয়ার টপ অর্ডার দ্রুতই সাঁজ ঘরের দিকে ফেরত যেতে শুরু করে। মাত্র ৪৩ রানেই আউট হয়
৪ টপ অর্ডার ব্যাটার! জয় পাওয়াতো তখন কঠিন হয়ে যায়।

এরপর ৫ম উইকেট ৪৬ রানে, ৬৭ রানে ৬ষ্ঠ আর ৭ম উইকেটের পতন ঘটে ১২.৪ ওভারে ৬৯ রানে! শেষ ৪৪ বলে ৮০ রান সংগ্রহ করা নামিবিয়ার পক্ষে সম্ভব হয়নি। অলআউট হয়েছে ১৪১।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G