মিসোরি স্কুলে গুলিতে নিহত ৩, আহত ৭ 

প্রকাশঃ অক্টোবর ২৫, ২০২২ সময়ঃ ১:৪২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৪২ অপরাহ্ণ

মিসৌরির সেন্ট লুইসের একটি হাইস্কুলে বন্দুকধারীর গুলিতে সন্দেহভাজনসহ অন্তত তিনজন নিহত এবং সাতজন আহত হয়েছেন। সোমবার স্থানীয় সময় সকাল৯টায় পর বন্দুকধারী সেন্ট্রাল ভিজ্যুয়াল অ্যান্ড পারফর্মিং আর্টস হাই স্কুলে প্রবেশ করে। স্কুল ভবনের দরজা তালাবদ্ধ থাকার পর কীভাবে প্রবেশ করেছিল তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

সেন্ট লুইস পাবলিক স্কুল বলছে, পুলিশ বন্দুকধারীকে “দ্রুত থামিয়েছে”। সন্দেহভাজন, একজন ১৯ বছর বয়সী প্রাক্তন ছাত্র। পুলিশের সাথে গুলি বিনিময় এবং পরে আঘাতে মারা যায়। তাকে পুলিশ চিহ্নিত করেছে। প্রায় ৪০০ শিক্ষার্থীর স্কুলে হামলার কারণ এখনও স্পষ্ট নয়।

একটি কিশোরী মেয়েকে স্কুলের ভিতরে মৃত ঘোষণা করা হয়েছে, একজন মহিলা হাসপাতালে মারা গেছেন, পুলিশ স্থানীয় মিডিয়াকে জানিয়েছে। স্থানীয় মিডিয়া অনুসারে, আহত সাতজন – তিনজন মেয়ে এবং চারজন ছেলে – সকলেরই অ-জীবন-হুমকির আঘাত ছিল।

শহরের পুলিশ কমিশনার মাইকেল স্যাকের মতে, অফিসাররা যখন এসেছিলেন এবং আক্রমণকারীর কাছে “লং রেঞ্জের বন্দুক” ছিল। তখন ছাত্ররা স্কুল থেকে পালিয়ে যাচ্ছিল। তিনি বলেন, সাইটে থাকা সাতজন নিরাপত্তা কর্মী অন্যান্য কর্মীদের অবহিত করতে এবং পুলিশের সাথে যোগাযোগ করার জন্য দ্রুত কাজ করেছে।

বন্দুকধারীকে শতাধিক বুলেট বহন করতে দেখা গেছে। যা প্রায় এক ডজন উচ্চ-ক্ষমতার ধর ম্যাগাজিনে সাজানো ছিল। মিস্টার স্যাক পরে আরো বলেন, “এটি আরও খারাপ হতে পারে। এটি আমাদের সকলের জন্য একটি হৃদয় বিদারক দিন। এফবিআই এজেন্টরা তদন্তে সহায়তা করছে।

পুলিশ জানিয়েছে, বন্দুকধারী গত বছর স্কুল থেকে স্নাতক করেছে। তার কোনো অপরাধমূলক আচরণের ইতিহাস ছিল না। নিহতদের মধ্যে একজনকে পরিবার স্বাস্থ্য শিক্ষক জিন কুজকা বলে শনাক্ত করেছে।

একটি অনলাইন জীবনী অনুসারে, ৬১ বছর বয়সী কুজকা ২০০৮ সাল থেকে স্কুলে পড়াতেন এবং তিনি সাতজনের দাদি ছিলেন।

অন্যদিকে সেন্ট লুইসের মেয়র তিশাউরা জোনস গুলি চালানোর পর এক সংবাদ সম্মেলনে বলেন, “আমাদের শিশুদের এই অভিজ্ঞতার সম্মুখীন হতে হবে না। কিছু ঘটলে তাদের সক্রিয় শুটার ড্রিলের মধ্য দিয়ে যেতে হবে না। এবং দুর্ভাগ্যবশত, আজ তা ঘটেছে।”

এর আগে সোমবার, মিশিগানের এক কিশোর গত নভেম্বরে তার হাই স্কুলে তাণ্ডবের পরে সন্ত্রাসবাদ এবং প্রথম-ডিগ্রি হত্যা সহ ২৪টি অভিযোগে দোষী সাব্যস্ত করেছে।

এডুকেশন উইক আউটলেট থেকে পাওয়া তথ্য থেকে জানা যায়, এ বছর এ পর্যন্ত অন্তত ৩৫টি স্কুলে গুলির ঘটনা ঘটেছে, যাতে অন্তত একজন নিহত বা আহত হয়েছে।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G