বৃষ্টি আইনে ইংল্যান্ড হেরে গেল

প্রথম প্রকাশঃ অক্টোবর ২৬, ২০২২ সময়ঃ ৩:৩৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৬ অপরাহ্ণ

২০২২ টি২০ বিশ্বকাপ আসরে যে কয়টি দল শিরোপার দাবীদার তাদের মধ্যে ইংল্যান্ড অন্যতম। বিশ্ব ক্রিকেটে পরাশক্তি বলে খ্যাত স্বাগতিক অস্ট্রেলিয়া হার দিয়ে আসর শুরু করলে। সে পথে শুরুটা না করলেও বৃস্টি আইনের কবলে পড়ে ইংলিশ দল আজ হোচট খেয়ে গেল প্রতিবেশি আইরিশদের বিপক্ষে। আফগানদের হারানো পর এবার নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রতিবেশী দল আয়ার‌ল্যান্ডকে বিপক্ষে ৫ রানে হারে ২ পয়েন্ট হারালো ইংলিশরা। ম্যাচ শেষে আনন্দ আর ধরে রাখতে পারছিল না আইরিশ ভক্তরা।

বৃস্টি বিঘ্নিত ম্যাচে আইরিশরা মাত্র ৫ রানে জয় তুলেছে। টস জিতে বড় দল ইংল্যান্ড বল হাতে তুলে নেয়। আইরিশরা ১৯.২ ওভারে অলআউট হয় ১৫৭ রানে। ওপেনার এ্যান্ডির ৪৭ বলে ৬২ আর ওয়ান ডাউনে নামা লোরক্যানের ২৭ বলে ৩৪, আর শেষ দিকে নামা ক্যাম্পাহারের ১১ বলে ১৮ রান ছাড়া বলার মতো ব্যক্তিগত স্কোর ছিল না। ইংলিশ বোলার মার্ক উড ৩টি আর লিয়াম ৩টি মোট ৬ উইকেট দুই জনে মিলে ভাগ করে নিলে আইরিশরা বেশি দূর যেতে পারেনি।

জবাব ১৫৮ রানে মিশনে বৃষ্টি হানা দেয়। বৃষ্টি আইনে কবলে পড়ে ইংলিশদের ২ পয়েন্ট হাতছাড়া হয়ে গেল। শুরুতে বৃস্টি ছিল না, ১৪.৩ ওভারে গিয়ে বৃস্টির হানায় খেলা পন্ড হয়ে গেল। এরবার আর বৃষ্টি কল্যাণে খেলা মাঠে গড়ায়নি। প্রথম ওভারেই ইংলিশ ওপেনিং জুটি ভেঙ্গে দেয় আইরিশরা। ১৪ রানে দ্বিতীয় আর ২৯ রানে তৃতীয় উইকেট পতনের পর দিশেহারা হয়ে পড়ে ইংল্যান্ড।

মিডল অর্ডারে ম্যালানের ৩৭ বলে ৩৫ রান যোগ হলেও শেষ দিকে বড় কোন জুটি গড়তে পারেনি ইংল্যান্ড। দলীয় ৬৭ রানে ইংলিশদের ৪র্থ উইকেটের পতন ঘটে। আর ৮৬ রানে ১৩.১ ওভারে ম্যালানের উইকেট। এরপর ৮ বল খেলতে পেরেছিল ইংল্যান্ড, ১৪.৩ ওভারে ১০৫/৫ উইকেট হারানো ইংলিশরা আর বৃস্টির কারণে মাঠেই নামতে পারেনি। কর্তনকৃত ওভারের নিয়মে ম্যাচ রেফারি আইরিশদের ৫ রানে জয়ী ঘোষণা দেন।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G