নেইমারের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ প্রত্যাখ্যান করেছে প্রসিকিউটররা 

প্রথম প্রকাশঃ অক্টোবর ২৯, ২০২২ সময়ঃ ১২:৪০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪০ পূর্বাহ্ণ

ব্রাজিল এবং প্যারিস সেন্ট-জার্মেই ফরোয়ার্ড নেইমারের বিরুদ্ধে দুর্নীতি ও জালিয়াতির অভিযোগ প্রত্যাহার করেছে স্পেনের প্রসিকিউটররা। ২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় তার স্থানান্তর মামলার বিচারে প্যারিস সেন্ট-জার্মেই এবং ব্রাজিল ফরোয়ার্ড এবং অন্যদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল।

প্রসিকিউটররা প্রাথমিকভাবে ৩০ বছর বয়সী ব্যক্তির জন্য দুই বছরের জেল এবং ১০ মিলিয়ন ইউরো জরিমানা চেয়েছিলেন। কিন্তু তারা “সমস্ত অভিযোগের জন্য সকল অভিযুক্তের বিরুদ্ধে” অভিযোগ প্রত্যাহার করার ঘোষণা দিয়েছে।

মামলার অন্য আসামিদের মধ্যে নেইমারের বাবা-মা, দুই ক্লাব, বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ এবং সান্দ্রো রোসেল এবং সান্তোসের সাবেক প্রেসিডেন্ট ওডিলিও রদ্রিগেস অন্তর্ভুক্ত ছিলেন।

নেইমার অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি আলোচনায় অংশ নিয়েছিলেন কিনা তার মনে নেই। সান্তোস থেকে বার্সেলোনায় যাওয়ার জন্য ২০১১ সালে একটি চুক্তি হয়েছিল, যা দুই বছর পরে সম্পন্ন হয়েছিল।

ইনভেস্টমেন্ট ফার্ম ডিআইএস, যেটি ২ মিলিয়ন ইউরোর বিনিময়ে ১৭ বছর বয়সে নেইমারের কাছে থাকা ৪০ ভাগ শেয়ার নিয়ে নিয়েছিল। যুক্তি দিয়েছে স্থানান্তর ফি অবমূল্যায়িত হওয়ায়তে এ চুক্তি বাতিল হয়ে গেছে। ডিআইএস আইনজীবী পাওলো নাসের দাবি করেছেন, এমন ক্লাব রয়েছে যারা ৬০ মিলিয়ন ইউরো পর্যন্ত অফার করেছিল।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G