অনুশীলনে নেই নেইমার !

প্রথম প্রকাশঃ নভেম্বর ১৫, ২০২২ সময়ঃ ৫:২১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:২১ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার নিয়ে সমালোচনা হচ্ছে, হবে, এটা কখনও থামার নয়। বিশ্বকাপ দলের হয়ে মুল যুদ্ধে নামার আগে নেইমার আবারো আলোচনায়।

নেইমারের পেশাদারিত্ব নিয়ে প্রায়ই প্রশ্ন ওঠে, তবে সেটা ক্লাবের হয়ে। কিন্তু এবার জাতীয় দলের হয়েও এই অভিযোগে উঠেছে। অনেকের মতেই পিএসজিতে নেইমার খেলার চেয়ে বাইরের বিষয়ে বেশি প্রাধান্য দিয়ে থাকেন। তবে কাতার বিশ্বকাপের আগে চলতি মৌসুমে এ ব্রাজিলিয়ান আছেন বেশ সিরিয়াস মুডে। ক্লাবের হয়ে দারুণ পারফরম্যান্স দেখিয়েই বিশ্বকাপে যাচ্ছেন তিনি। নিজের সম্ভাব্য শেষ বিশ্বকাপে ভালো কিছু করে দেখাতে চান নেইমার। কিন্তু, বিশ্বকাপের আগে অনুশীলনের প্রথম দিনেই অনুপস্থিত ব্রাজিলের তারকা মিডফিল্ডার।

বিশ্বকাপের আগে ব্রাজিল দল ক্যাম্প করেছে ইউরোপে। কাতারের বিমান ধরার আগে এখানেই চলবে পাঁচদিনের প্রস্তুতি। এরপর তিতের শিষ্যরা উড়াল দেবে দোহার উদ্দেশে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) য়্যুভেন্তাসের ট্রেইনিং ফ্যাসিলিটিজে হাজির হওয়ার কথা ছিল ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াডের ২৬ জনের। কিন্তু উপস্থিত হতে পেরেছেন ২৪ জন। সময়মতো উপস্থিত হতে না পারা দুজনের এইজন হলেন দলের সেরা তারকা নেইমার। উপস্থিত হতে পারেনি তার পিএসজি সতীর্থ মার্কুইনিয়োসও।

তবে ইচ্ছাকৃতভাবে ট্রেইনিংয়ে ফাঁকি দেননি এই দুই তারকা। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, রোববার পিএসজির ম্যাচ শেষে পিএসজির এই দুই তারকা প্যারিস থেকে তুরিনের বিমান ধরেন। তবে, দেখা দেয় বিপত্তি। যান্ত্রিক গোলযোগের কারণে বিমান পরিবর্তন করে তবেই তাদের পৌঁছাতে হয় তুরিনে।

জানা গেছে, সোমবার বিকেলে ব্রাজিলের অনুশীলন যখন শেষ তখন তার গিয়ে উপস্থিত হন য়্যুভেন্তাসের ট্রেইনিং ফ্যাসিলিটিজে।অবশ্য সময়মতো উপস্থিত হলেও এদিন তাদের অনুশীলন করাতেন না কোচ তিতে। প্রথমদিনের অনুশীলনে ছিলেন মাত্র ১৪ জন খেলোয়াড়, যারা গত সপ্তাহে ইউরোপিয়ান লিগে কোন ম্যাচ খেলেননি। পিএসজির পক্ষে অসেরের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই খেলছেন নেইমার ও মার্কুইনিয়োস। নেইমারকে অবশ্য ৭৫ মিনিটে তুলে নিয়েছিলেন পিএসজির কোচ। রোববার ম্যাচ খেলায় নিশ্চিতভাবেই এই দুজনও থাকতেন অনুশীলনের বাইরে।

ব্রাজিলের টেকনিক্যাল স্টাফরা জানিয়েছেন, তুরিনে প্রথম দুইদিন খেলোয়াড়দের শারীরিক অবস্থা দেখাই কোচ তিতের পরিকল্পনা। অবস্থা পর্যবেক্ষণের ভিত্তিতেই হবে অনুশীলনের মাত্রা নির্ধারণ। পূর্ণমাত্রায় অনুশীলন হবে বুধবার (১৫ নভেম্বর)।

কাতার বিশ্বকাপে গ্রুপ ‘জি’তে থাকা ব্রাজিলের প্রথম ম্যাচ ২৫ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে। এরপর ২৮ নভেম্বর সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৩ ডিসেম্বর ক্যামেরুনের মোকাবেলা করবে হলুদ জার্সিধারীরা।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G