নেদার‌ল্যান্ডস কোয়ার্টার ফাইনালে

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ৩, ২০২২ সময়ঃ ১০:৫৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫৮ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপের শেষ ১৬-র প্রথম নকআউট ম্যাচে নামের প্রতি ‍সুবিচার করেই জিতেছে নেদার‌ল্যান্ডস। আমেরিকাকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে। ১০ ডিসেম্বর ১ম কোয়ার্টার ফাইনালে খেলতে নামবে নেদোরল্যান্ডস।

ম্যাচের ১ মিনিটেই এগিয়ে যায় নেদারল্যান্ডস। মধ্য মাঠ থেকে পাওয়া পাসে ডেপে বড় ডি-বক্সের বাইরে থেকে লম্বা কিক সোজা আমেরিকার জালে আশ্রয় নেয় (১-০)। আমেরিকার ডিফেন্স বা গোলরক্ষক কোন সুযোগই পায়নি।

প্রথমার্ধের ৪৫ মিনিটে ১-০ এগিয়ে থেকে অতিরিক্ত মিনিটে আবারো গোলের দেখা পেয়ে গেল নেদারল্যান্ডস। ৪৫+১ মিনিটে আমেরিকার ডান প্রান্ত দিয়ে বাইনাস আমেরিকারে ছোট ডি-বক্সের সামনে পড়ে, দাঁড়ানো ছিলেন স্টিভেন, কোন সুযোগ না দিয়ে আমেরিকার ফাঁকায় থাকা গোলরক্ষককের হাতের পাশে দিয়ে বল সোজা জালে (২-০)।

এরপর আমেরিকা চেপে ধরে নেদার‌ল্যান্ডসকে। অবশ্য গোলের সুযোগ নেদারল্যান্ডসও পেয়েছিল। উল্টো দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে ডান প্রান্ত দিয়ে বল পেয়ে গোলরক্ষকে একা পেয়েও আমেরিকার রোলডান বল কাটিয়ে জালে পাঠাতে ব্যর্থ হলেন। হতবাক করা ঘটনা, ১ মিনিট পর ম্যাচের ৭৫ মিনিটে নেদারল্যান্ডস-র বিপক্ষে কর্না থেকে আমেরিকার কাছ থেকে বল কেড়ে নিয়ে হেড দিয়ে পেছনে পাঠালো। কিন্তু বল আবারো কেড়ে নিয়ে আক্রমণে যায় আমেরিকা। এবার ডান প্রান্ত দিয়ে পুলিসি মাইনাস করলে বল গোল বারের সামনে জটলায় হাজির পায়ে টোকা লেগে গোলরক্ষকের মাথার উপর দিয়ে ডিফেন্স-র পায়ের ফাঁক দিয়ে জালে (২-১)।

কিন্তু ৮১ মিনিটে নেদারল্যান্ডস বুঝিয়ে দিল আমেরিকার ডিফেন্সে কত সমস্যা আছে। বাম প্রান্ত দিয়ে ক্রস থেকে বল পেয়ে গেলে শত ভাগ একা থাকা নেদার‌ল্যান্ডসের ড্যানজিল। কোন বাধা ছাড়াই ৩ আমেরিকার ডিফেন্সের পেছনে দাঁড়িয়ে বলে কিক নিলেন (৩-১)। এই ব্যবধান আর কমানো বা জয় আয়ত্ব করা সম্ভব হয়নি আমেরিকার পক্ষে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G