প্রতিক্ষণের চট্টগ্রাম অফিসের যাত্রা শুরু

প্রকাশঃ মার্চ ১৫, ২০১৭ সময়ঃ ৬:০৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো :

প্রতিক্ষণের উপদেষ্টা নকিব উদ্দিন ভুঁইয়া, হেড অফ মার্কেটিং জাহাঙ্গীর আলম সাগর, সম্পাদক রাকিব হাসান ও প্রধান উপদেষ্টা শাহাদাত হোসেন মজুমদার

জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল প্রতিক্ষণ ডট কম তাদের চট্টগ্রাম অফিসের কার্যক্রম শুরু করেছে। বস্তুনিষ্ঠ সংবাদ দিয়ে ইতমধ্যে লাখ লাখ পাঠকের মন জয় করেছে প্রতিক্ষণ ডট কম।

‘যাত্রাপথ মসৃণ নয়, তারপরও সবার সহযোগিতায়‘বলব দেশের কথা’স্লোগানকে হৃদয়ে ধারণ করে ৩ বছর ধরে পথ চলছে ‘প্রতিক্ষণ’। এই অল্প সময়ে প্রতিক্ষণ পরিবারের ফেসবুক পেজে বন্ধুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৫ হাজারে’। চট্টগ্রামে পাঠকের কাছে প্রতিক্ষণ যে ভালবাসা পেয়েছে তা এক কথায় অনন্য বলে মনে করেন প্রতিক্ষণের নির্বাহী সম্পাদক শারমিন আকতার।

তিনি বলেন,‘প্রতিনিয়ত প্রতিক্ষণ ডট কমে হাজার হাজার পাঠক ভিজিট করার মাধ্যমে আমাদের উৎসাহকে আরো বাড়িয়ে দিয়েছেন। এটাই আমাদের দক্ষতা ও সুনামের স্বাক্ষর’।

সম্প্রতি প্রতিক্ষণের নতুন অফিস পরিদর্শন করে চট্টগ্রাম ব্যুরোর সবার সাথে মতবিনিময় করেন প্রতিক্ষণের সম্পাদক রাকিব হাসান। বন্দর নগরীরর পাঠকদের কাছে প্রতিক্ষণের জনপ্রিয়তা দেখে চট্টগ্রামের জন্য আলাদা একটা পাতা খোলার কথা জানান তিনি। সেসময় চট্টগ্রাম ব্যুরোর সবার সাথে মতবিনিময় করেন সম্পাদক।

চট্টগ্রাম ব্যুরোর প্রধান উপদেষ্টা শাহাদাত হোসেন মজুমদার বলেন, ‘ভু-রাজনৈতিক কারণে বন্দর নগরী চট্টগ্রামের সংবাদ অনেক গুরুত্ব পাবার দাবি রাখে। চট্টগ্রামের জনদুর্ভোগসহ বিভিন্ন বিষয়ে গুরুত্ব দিয়ে সংবাদ প্রচারে সংবাদকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

প্রতিক্ষণের আরেক উপদেষ্টা নকিব উদ্দিন ভূঁইয়ার মতে,‘অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে চট্টগ্রামের সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে যাবে প্রতিক্ষণ। চট্টগ্রামের মানুষের দূর্ভোগ-দুর্দশার চিত্র তুলে ধরার পাশাপাশি উন্নয়মূলক সাংবাদিকতার মাধ্যমে গণমানুষের হৃদয়ে স্থান করে নেয়াটাই প্রতিক্ষণের অন্যতম লক্ষ্য’।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিক্ষণের হেড অব মাকেটিং জাহাঙ্গীর আলম সাগর। তিনি বলেন,‘শুধুমাত্র আনুষ্ঠানিকতা দেখানোর জন্য নয়; অন্তরের অন্তস্থল থেকে অঙ্গিকারবদ্ধ হয়ে তরুণদের কাছে দেশপ্রেমকে জাগিয়ে তোলা আমাদের অন্যতম লক্ষ্য। প্রিয় মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতাকে সমুন্নত রাখা ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে শাণিত করতে আমরা দ্বিধাহীন, অকুন্ঠ এবং নির্ভয়। আগামী দিনে চট্টগ্রামের সমস্যা ও সম্ভাবনা নিয়ে বড় বড় অনুষ্ঠানগুলো প্রতিক্ষণের ব্যানারে হবে বলেও জানান তিনি।

এছাড়া চট্টগ্রামে প্রতিক্ষণের প্রচার ও প্রসারের লক্ষ্য মাকেটিং টিম তাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন হেড অব মার্কেটিং।

সেসময় প্রতিক্ষণের সম্পাদক রাকিব হাসান বলেন, ‘মূলত পাঠকের ভালবাসাই আমাদের এই অগ্রযাত্রাকে তরান্বিত করেছে। আর সেকারণে দায়বদ্ধতা আরো বেড়ে গেছে।তবে আবেগের চেয়ে বিবেকটাকে প্রাধাণ্য দিতে হবে। কেননা সাংবাদিকতার নিয়ম-নীতির বিষয়ে প্রতিক্ষণ সবসময় আপোষহীন থাকবে।

তিনি আরো বলেন, ‘দেশপ্রেমকে হৃদয়ে ধারণ করে, মুক্তিযুদ্ধের চেতনায় প্রত্যয়ী হয়ে সততার শক্তিকে বুকে ধারণ করে দুর্বার গতিতে এগিয়ে চলছে প্রতিক্ষণ। মনে রাখতে হবে আমাদের কলম দেশের পক্ষে, সত্যের পক্ষে, ন্যায়ের পক্ষে। রক্তে রঞ্জিত লাল-সবুজের এই পতাকাকে আমরা কখনও পরাজিত হতে দেব না, স্বদেশী বা ভিনদেশী কারো কাছে। তাইতো সকল নেতিবাচক সংবাদ উপেক্ষা করে ইতিবাচক সংবাদ প্রচারে প্রতিক্ষণের সংবাদকর্মীরা অঙ্গীকারবদ্ধ। আর সেকারণেই খুব কম সময়ে পাঠকের কাছে জনপ্রিয়তা পেয়েছে প্রতিক্ষণ ডট কম’।

যেকোন শব্দ ও ভাষার ব্যবহারের ক্ষেত্রে সর্তক হবার আহবান জানান তিনি। বানানের ক্ষেত্রে বাংলা একাডেমিকে অনুসরণেরও পরামর্শ তার।

তার মতে, ‘আমাদের মায়ের ভাষা, আমাদের জাতীয় ভাষা বাংলাকে কখনও অমর্যাদা হতে দেবো না।দেশপ্রেমের দীপ্ত শপথে আমরা অঙ্গীকারবদ্ধ।সুতরাং চেতনে-অবচেতনে দেশকে ভালেবেসে দেশমাতৃকার ছবি হৃদয়ে ধারণ করে সমাজ বিনির্মাণে সামনে এগিয়ে নেওয়ার শপথ নিয়েই পথ চলবে‘প্রতিক্ষণ’।

প্রতিক্ষণের চট্টগ্রাম অফিসের ঠিকানা- ওয়ালি ম্যানশন(৩য় তলা), ৫৯৯ শেখ মুজিব রোড, চৌমুহনী, আগ্রাবাদ। সার্বিক যোগাযোগ-০১৭৭৭৭৭৫৮০০।

প্রতিক্ষণ/এডি/শওকত

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

October 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
20G