মাগুরায় ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের মানববন্ধন

প্রকাশঃ অক্টোবর ১, ২০২০ সময়ঃ ৩:১৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:১৯ অপরাহ্ণ

মোঃ ইউনুছআলী

আজ ১ লা অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০ টা হতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাগুরা জেলা শাখার উদ্যোগে মাগুরা মাগুরা প্রেসক্লাবের সামনে সিলেট এমসি কলেজে গণধর্ষণ সহ সারাদেশে অবরোধ সহিংসতা ও দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে “মানববন্ধন” অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের মাগুরা জেলা শাখার সভাপতি মুহাম্মাদ আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। তিনি তার বক্তব্যে বলেন আজ সারা দেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। আইন ও সালিশ কেন্দ্র (আকস) এর প্রতিবেদন অনুযায়ী চলতি বছর জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ধর্ষণের শিকার হয়েছে ৮৮৯ জন। ২০১৫ সালে ৮৪৬ জন, ২০১৬ সালে ৭২৪ জন, ২০১৭ সালে ৮১৮ জন, ২০১৮ সালে ৭৩২ জন, ২০১৯ সালে ১৪১৩জন এছাড়া হাজার ধর্ষণ ঘটনার বাইরে থেকে যাচ্ছে। ধর্ষণের জড়িত ৩ শতাংশ ঘটনায় অপরাধীরা শাস্তি পায় বাকি ৯৭ শতাংশ ধর্ষকের শাস্তির বাইরে থেকে যাচ্ছে।

তিনি আরো বলেন, ধর্ষণে জড়িতদের দ্রুত বিচারের আওতায় না আনলে ধর্ষণের এ ধারা অব্যাহত ভাবে বাড়তে থাকবে তাই প্রশাসনের কাছে ধর্ষকদের দ্রুত বিচার ও সর্বোচ্চ শাস্তি ও ধর্ষণ প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মাগুরা জেলা শাখার সহ-সভাপতি আব্দুর রহমান মাহফুজ তার বক্তব্যে বলেন ধর্ষণের জড়িত অধিকাংশ ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতা ফলে তাদের শাস্তির ব্যাপারে প্রশাসন নতজানু ভূমিকা পালন করছে। মাগুরা জেলা শাখার সাবেক সভাপতি আরাফাত হোসাইন আরজু বলেন ধর্ষণের কারণে বাংলাদেশ ছাত্রলীগ ধর্ষক লীগে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী কে বলতে চাই আপনার সোনার সন্তানদের কে ধর্ষণ থেকে ফেরাতে না পারলে জনগণ আপনাকে ক্ষমতাচ্যুত করবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাবেক সভাপতি মোঃ তাজুল ইসলাম জেলা অর্থ সম্পাদক আবু হানিফ মোহর স্কুল বিষয়ক সম্পাদক আহমেদ সহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
20G