মাজারে হামলায় ১৫ জন নিহত: ইরান

প্রকাশঃ অক্টোবর ২৭, ২০২২ সময়ঃ ১:০২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:০২ পূর্বাহ্ণ

ইরানের দক্ষিণাঞ্চলীয় শহর শিরাজের শাহ চেরাগ মন্দিরে হামলায় অন্তত দুই শিশু নিহত হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আইআরএনএ জানিয়েছে, দক্ষিণ ইরানের শিরাজ শহরে একটি শিয়া ধর্মীয় উপাসনালয়ে হামলায় অন্তত ১৫ জন নিহত ও ৪০ জন আহত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার সন্ধ্যার প্রথম দিকে শাহ চেরাগ মাজারে যে হামলা হয়েছিল, তখন তিনজন সশস্ত্র লোক মাজারে প্রবেশ করেছিল। হামলাকারীদের মধ্যে দুজনকে আটক করা হয়েছে, একজন এখনও পলাতক রয়েছে।

হামলার পিছনে কারা ছিল তা স্পষ্ট নয়, তবে আইআরএনএ বলেছে যে হামলাকারীরা আইএসআইএল (আইএসআইএস) এর মতো গোষ্ঠীর। তারা “তাকফিরি সন্ত্রাসীদের” মতো কাজ করেছিল।

ইরানের রাষ্ট্রের সাথে সম্পৃক্ত একটি মিডিয়া আউটলেট নুর নিউজ জানিয়েছে, হামলাকারীরা ইরানি নাগরিক নয়। ফার্স নিউজ এজেন্সি জানিয়েছে, নিহতদের মধ্যে একজন নারী ও দুই শিশু রয়েছে।

আল জাজিরার ডোরসা জাব্বারি, তেহরান থেকে রিপোর্ট করে বলেছেন, মাজারটি ধর্মীয় তীর্থযাত্রীদের জন্য একটি গুরুত্বপূর্ণ স্থান ছিল।

শিরাজ হল তীর্থযাত্রা এবং পর্যটনের জন্য একটি জনপ্রিয় গন্তব্য, এবং শহরে এই ধরনের সর্বশেষ হামলা হয়েছিল এপ্রিল 2008 সালে, যখন একটি মসজিদে বসানো বোমায় 14 জন নিহত হয়েছিল।

জাব্বারি বলেন, “ইরানে অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়ে ঘটতে থাকা এটি একটি খুব বিরল ঘটনা। দেশজুড়ে বিক্ষোভের সংখ্যার পরিপ্রেক্ষিতে নিরাপত্তা উচ্চ সতর্কতায় রয়েছে।”

আধা-সরকারি বার্তা সংস্থা তাসনিমের খবরে বলা হয়েছে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি অঙ্গীকার করেছেন যে হামলার জবাব দেওয়া হবে না।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

January 2023
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
20G