রাবি’তে সেশনজটে শিক্ষার্থীরা

প্রথম প্রকাশঃ জুন ২০, ২০১৫ সময়ঃ ১:৪১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৪১ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি:

Ruক্লাসরুম সংকট ও শিক্ষকদের ক্লাস-পরীক্ষা অবহেলার কারণে সেশনজটে পড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এনিমেল হাজবেন্ড্রী এন্ড ভেটেরিনারি সায়েন্স বিভাগের শিক্ষার্থীরা।

স্নাতক ও স্নাতকোত্তর শেষ সাড়ে ৬ বছর লাগলেও এখন তা ৭-৮ বছরেও শেষ হচ্ছে না। এতে করে শিক্ষার্থীদের আর্থিক ক্ষতির পাশাপাশি চাকরির প্রতিযোগিতায়ও দিন দিন পিছিয়ে পড়ছে।

বিশ্ববিদ্যালয়ের এনিমেল হাজবেন্ড্রী এন্ড ভেটেরিনারি সায়েন্স বিভাগটিতে দীর্ঘদিন ধরেই সেশন জট থাকলেও তা কমাতে শিক্ষকদের কোনো তৎপরতা নেই। হরতাল-অবরোধে ক্লাস-পরীক্ষা সম্পূর্ণ বন্ধ থাকায় বিভাগটিতে সেশন জট তীব্র আকার ধারণ করে। এরপরও বিভাগের পক্ষ থেকে সেশনজট দূর করা নিয়ে তেমন কোনো পরিকল্পনা নেই।

বিভাগের শিক্ষার্থীরা জানান, ২০০৯-১০ সেশনের শিক্ষার্থীদের ২০১৩ সালে স্নাতক শেষ হওয়ার কথা থাকলেও ২০১৫ তেও শেষ হয়নি; তাদের এখনো এক বছর সময় লাগবে। এদিকে ২০০৭-০৮ সেশনের মাস্টার্সের শিক্ষার্থীরা বর্তমানে ১৮ মাসের সেশনজটে পড়েছেন।

বিভাগের সভাপতি ড. খন্দকার মো. মোজাফফর হোসেন সেশনজট সম্পর্কে জানান, হরতাল-অবরোধের কারণে শিক্ষার্থীরা একটু পিছিয়ে পড়েছে। এছাড়াও বিভাগের ক্লাসরুম সঙ্কট থাকার কারণে শিক্ষার্থীদের ক্লাস করতে সমস্যা হয় বলে জানান তিনি।

নিয়মিত ক্লাস হওয়ার ব্যাপারে তিনি বলেন, আমার কাছে এধরনের অভিযোগ এখনো আসেনি। যদি এমনটি হয়ে থাকে তবে বিষয়টি তিনি দেখবেন বলে জানান তিনি।

 

প্রতিক্ষণ/এডি/নূর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G