সুন্দরবন রক্ষায় সরকারের নৈতিক পরাজয় ঘটেছে: হীরা

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০২০ সময়ঃ ৪:৪৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৭ অপরাহ্ণ

১৮তম “সুন্দরবন দিবস”উপলক্ষে ভালোবাসার রং সবুজ ও ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস হোক সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে এই প্রতিপাদ্যকে সামনে রেখে “সবুজ আন্দোলন’ সংগঠনের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

১৪ ই ফেব্রুয়ারি  সকাল ১০টায় পরিবেশবাদী সামাজিক সংগঠন “সবুজ আন্দোলনের” সার্বিক সহযোগিতায় শাহবাগ যাদুঘরের সামনে সেচ্ছাসেবী সংগঠন বনফুল এর উদ্দ্যোগে পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনা তৈরি ও সুবিধা বঞ্চিত মানুষের জন্য পোশাক এবং খাবার বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সবুজ আন্দোলন পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিএম সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা, চ্যানেল আই সেরা কন্ঠশিল্পী অন্তর রহমান সহ বিভিন্ন পেশাজীবী এবং সবুজ আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বনফুল’র চেয়ারপার্সন জেসমিন সুলতানা।

নুরুজ্জামান হীরা তার বক্তব্যে বলনে, আমাদের সমাজের সকল বিত্তবান ব্যক্তি এই দিবসে দুস্থ, অসহায় মানুষের পাশে দাড়ালে কমে যাবে ধনী, দরিদ্রের বৈষম্য। আজ সুন্দরবন দিবস। আজকের দিনে আমরা আরো বলতে চাই, পৃথিবীর অন্যতম ম্যানগ্রোভ সুন্দরবনকে বাঁচাতে এগিয়ে আসি। কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার নিশ্চিত করলে সবুজ শ্যামল বাংলাদেশ বসবাসের উপযোগী থাকবে। সুন্দরবন রক্ষায় সরকারের নৈতিক পরাজয় ঘটেছে।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2020
S S M T W T F
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728
29  
20G