একই মালিকের দুই বাসার জঙ্গি আস্তানা নিয়ে নানা প্রশ্ন

প্রকাশঃ মার্চ ২৯, ২০১৭ সময়ঃ ২:২৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০০ অপরাহ্ণ

মাহমুদ এইচ খান, মৌলভীবাজার প্রতিনিধি:

ইতোমধ্যে জানা গেছে, মৌলভীবাজারের পৃথক দুটি বাসায় জঙ্গি অবস্থান করছে। শহরেরর বড়হাট এলাকায় একটি বাসা ও সদর উপজেলার সরকারবাজার ফতেহপুর এলাকায় আরেকটি বাসা। বাসা দু’টি লন্ডন প্রবাসী সাইফুর রহমানের বলে জানা গেছে। একই মালিকের দুটি বাসাতেই জঙ্গিদের অবস্থান নিয়ে এখন প্রশ্ন উঠেছে।

কে এই সাইফুর রহমান? জানা গেছে, বাসার মালিক বাংলাদেশি বংশোদ্ভূত। তার জন্ম লন্ডনেই হয়েছে। স্বপরিবারে সেখানে থাকেন। মাস তিনেক আগে তিনি দেশে এসেছিলেন। দেশে আসলে তিনি বড়হাটের বিলাশবহুল এই বাসায় থাকতেন এবং চলে গেলে বাসাটি খালি থাকতো। এলাকাবাসী জানতেন এই বাসা খালি থাকে কিন্তু এখন জঙ্গি আস্তানা কীভাবে হল?

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার বাসিন্দা জানান প্রায় ২মাস ধরে এক অপরিচিত যুবককে নামাজে আসা যাওয়ার সময় দেখা যেত। তার সাথে একটি শিশুকেও দেখা গেছে। তাহলে সে কি এই বাসায় আস্তানা গেড়েছিল?

পুলিশ সূত্রে জানা গেছে, জঙ্গিরা এখানে প্রায় দুই মাস থেকে অবস্থান করছে। এদিকে প্রবাসী সাইফুরের তিন মাস আগে দেশে আসা ও বাসা বাড়া দেওয়ার সাথে পুলিশের তথ্য মিলে যাচ্ছে। নিজের বিলাসী বাসা ও গ্রামের জঙ্গি আশ্রয় নিয়ে স্থানীয়রা ধারণা করছে, প্রবাসী মালিক নিজেই জেনে শুনে তাদের বাসায় জায়গা দিয়েছেন। এমনকি তিনিও জঙ্গিবাদের সাথে সম্পৃক্ত থাকতে পারেন বলে স্থানীয়রা মনে করছেন।

উল্লেখ্য, আজ বুধবার ভোরে বড়হাট এলাকার একটি বাসায় জঙ্গিরা অবস্থান করছে বলে খবর পেয়ে বড়হাট এলাকার লন্ডন প্রবাসী সাইফুর রহমানের বাসায় অভিযান চালায়। সেখান থেকে একই মালিকের গ্রামের বাড়ি সরকারবাজার ফতেহপুরেও জঙ্গিরা অবস্থান করছে বলে জানতে পারে পুলিশ। এরপর উভয় এলাকা পুলিশ ঘেরাও করে রাখে।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G