জাবিতে ছাত্রী লাঞ্ছনা, ৫ ছাত্রলীগকর্মী বহিষ্কার

প্রথম প্রকাশঃ এপ্রিল ১৬, ২০১৫ সময়ঃ ৮:৩১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৩৭ অপরাহ্ণ

জাবি প্রতিনিধি, প্রতিক্ষণ ডটকম:

jabiপয়লা বৈশাখ রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক আদিবাসী ছাত্রীকে লাঞ্ছনার অভিযোগে নিজ দলের পাঁচ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেলের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যকরী সদস্য নিশাত ইমতিয়াজ বিজয় (জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, ৪২তম ব্যাচ), শহীদ সালাম বরকত হল শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক নাফিজ ইমতিয়াজ (রসায়ন বিভাগ, ৪২তম ব্যাচ), ছাত্রলীগকর্মী আবদুর রহমান ইফতি (নৃবিজ্ঞান বিভাগ, ৪৩তম ব্যাচ), রাকিব হাসান (ভূগোল ও পরিবেশ বিভাগ, ৪৩তম ব্যাচ) ও নুরুল কবীর (নৃবিজ্ঞান বিভাগ, ৪৩তম ব্যাচ)।

সুত্র জানায়, পহেলা বৈশাখে নিজ বিভাগের অনুষ্ঠান শেষে রাত ৮টার দিকে বন্ধুর সঙ্গে প্রীতিলতা হলে ফিরছিলেন ওই আদিবাসী ছাত্রী। ক্যাম্পাসের পরিবহন চত্বর সংলগ্ন চৌরঙ্গী এলাকায় পাঁচজন ছেলে তাদের পথ আটকায়। এক পর্যায়ে তাদের একজন ওই ছাত্রীর ব্যাগ ছিনিয়ে নিয়ে পার্শ্ববর্তী জঙ্গলে ঢুকে যায়।

ব্যাগ উদ্ধারে সেখানে গেলে ওই ছাত্রী লাঞ্ছনার শিকার হন। এ সময় তার সঙ্গে থাকা বন্ধুকেও মারধর করা হয়। পরে ভুক্তভোগী ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগে এসব তথ্য জানিয়ে বিচার দাবি করেন।

এদিকে বিজ্ঞপ্তিতে ছাত্রী লাঞ্ছনার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন ছাত্রলীগের নেতারা। একই সঙ্গে তারা প্রাথমিকভাবে অভিযুক্তদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে শাস্তি দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়  প্রশাসনকে অনুরোধ জানিয়েছেন।

প্রতিক্ষণ/এডি/রাতুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G