দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নাম পরিবর্তন

প্রকাশঃ এপ্রিল ২১, ২০১৭ সময়ঃ ১১:৪৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৫০ পূর্বাহ্ণ

ভূপেন্দ্র নাথ রায়, দিনাজপুর প্রতিনিধি:

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিবর্তিত নতুন নাম ‘এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল’ উদ্বোধন করেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় এ হাসপাতালের নতুন নামটি উদ্বোধন করা হয়।

মূলত সরকার দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নাম শহিদ বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুর রহিমের নামে “এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল” নামকরণ করেন।

নামকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘হাসপাতালে আসা রোগিদের নিজের পিতা বা সন্তান মনে করে সেবা দিতে হবে। বেশির ভাগ গ্রামের গরিব-অসহায় মানুষ সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে আসে। বিত্তশালীরা চিকিৎসার জন্য উন্নত ক্লিনিক কিংবা প্রাইভেট হাসপাতালে যান।’ তিনি আরো বলেন, ‘দিনাজপুরে স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য সরকার একশো কোটি টাকা দেবে। একদিন এই মেডিকেল কলেজ হাসপাতাল বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে।’ এজন্য তিনি হাসপাতালের সংশ্লিষ্ট ডাক্তার থেকে শুরু করে সকল কর্মকর্তা-কর্মচারীদের রোগিদের সেবায় আন্তরিক হতে বলেছেন।

মন্ত্রী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজ খবর নেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীপ হুইপ আ স ম ফিরোজ এমপি, জাতীয় সংসদ হুইপ ইকবালুর রহিম এমপি, বিএমএ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, রংপুর স্বাস্থ্য বিভাগীয় পরিচালক ডা. মোজাম্মেল হোসেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. সারোয়ার জাহান, দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শহিদ আব্দুর রহিমের মেয়ে ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. নাসিমা সুলাতানা, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. কান্তা রিমি রায়, দিনাজপুর পরমাণু চিকিৎসা কেন্দ্রের পরিচালক ডা. বিকে বোস প্রমূখ। অনুষ্ঠানে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ মো. কামরুল আহসান সভাপতিত্ব করেন।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G