বড়হাটের আস্তানায় কারা?

প্রকাশঃ মার্চ ৩০, ২০১৭ সময়ঃ ৪:১৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২১ অপরাহ্ণ

মাহমুদ এইচ খান,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারে ঘিরে রাখা দু’টি জঙ্গি আস্তানার মধ্যে  নাসিরপুরে সোয়াটের অভিযান চলছে শেষপর্যায়ে।  তার পরেই শহরের বড়হাট আস্তানায় অভিযানে নামবে সোয়াট।

ধারণা করা হচ্ছে সেই বিলাশবহুল বাড়িতে ৩জন জঙ্গি রয়েছে। তাহলে কারা তারা?

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান, এই বাড়িতে তিনি একজন সুদর্শন যুবতিকে বারান্দায় দেখতে পেয়েছিলেন। জানা গেছে পুলিশ যখন বাড়িটি ঘেরাও করে তখন এক নারী গ্রেনেড নিক্ষেপ করেছিল। তাহলে কে সেই নারী জঙ্গি?

এলাকার মসজিদের ইমাম বলেন, ‘প্রায় নামাজে এক ব্যক্তি আসতেন। তার নামাজের ধরণই ছিল আলাদা। সবার থেকে আলাদা ভাবে রুকু সেজদা করতেন। আমি একদিন বিরক্ত হয়ে এভাবে নামাজ পড়তে মানা করেছি কিন্তু তিনি কোন কথা বলেন নি। দেখতে খাটো ও মুখে দাড়িওলা ব্যক্তিটি কারো সাথে কথা বলতেন না’

যা মেজর জিয়ার সাথে মিলে যাচ্ছে। তাহলে কি মাস্টার মাইন্ড জিয়া তার নিজ এলাকাতে আত্মগোপন করে আছেন?

মেজর জিয়ার বাড়ি শহরের মোস্তফাপুর এলাকায়। এখানকার বাসিন্দা নুর উদ্দিন জানান, জিয়া ছোটকাল থেকেই এলাকার বাইরে পড়ালেখা ও চাকরি করেছেন। এলাকার মানুষের সাথে তার পরিচয় নেই বললে চলে। যদি সে মৌলভীবাজার আস্তানা করে থাকেন তাহলে কেউ চেনার কথা না।

একই জেলায় একাধিক জঙ্গি আস্তানার সন্ধান পওয়ার পর  স্থানীয়রা মনে করেন, ‘মেজর জিয়া নিজ এলাকায় গোপনে জঙ্গিবাদের বিস্তার ঘটিয়েছেন এবং তিনি নিজেও সেখানে থাকতে পারেন। কারণ তার জন্য নিজ এলাকায় আত্মগোপন করে থাকা নিরাপদ । তাদের মতে, এলাকায় না থাকার কারণে মানুষ তাকে চেনার কথা না। এছাড়া জঙ্গিরা যেহেতু নিজ এলাকায় থাকে না, সেহেতু বিভিন্ন বাহিনী ও গোয়েন্দ সংস্থাগুলোর নজর এড়াতেও তিনি এলাকায় থাকতে পারেন।’

এলাকার বেশ কয়েকজন জানান,  বাসাটিতে এক নারী জঙ্গিসহ মেজর জিয়ার থাকার সম্ভাবনা রয়েছে। তবে সোয়াট এর অভিযানের পর তাদের ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।

বাসাটি এখনো পুলিশ ঘিরে রেখেছে। নাসিরপুর অভিযান শেষে এই বাসাতে অভিযান পরিচালিত হবে বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিট প্রধান মনিরুল ইসলাম।

উল্লেখ্য মঙ্গলবার (২৮ মার্চ) দিনগত রাত থেকে মৌলভীবাজার শহরের বড়হাট ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে ফতেহপুর গ্রামের ওই দু’টি জঙ্গি আস্তানা ঘেরাও করে রেখেছে পুলিশ।

প্রতিক্ষণ/এডি/রাহ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G