মাঝপথে গুরুত্বপূর্ণ বোলারের নিষেধাজ্ঞা অযৌক্তিক

প্রথম প্রকাশঃ মার্চ ২১, ২০১৬ সময়ঃ ১১:৫৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:১৩ অপরাহ্ণ

ইয়াং চ্যাপিল

অস্ট্রেলিয়ান ক্রিকেটার ইয়ান চ্যাপেল সমালোচনা করে বলেছেন, “টুর্নামেন্টের মাঝপথে বাংলাদেশের দুই গুরুত্বপূর্ণ বোলারের ওপর নিষেধাজ্ঞা অযৌক্তিক। তাসকিন আহমেদ ও আরাফাত সানি টুর্নামেন্টের মাঝপথ থেকে ছিটকে পড়লেন। এটা না করে টুর্নামেন্টের শুরুর আগেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যেত। 

তিনি বলেন, “আমার মনে হয় না, এর কোনো যৌক্তিকতা আছে। টুর্নামেন্টের মধ্যপথ থেকে বাদ দেয়া অত্যন্ত রূঢ় সিদ্ধান্ত। বাংলাদেশের জন্য আমার সমবেদনা থাকল। দুই গুরুত্বপূর্ণ বোলারকে হারানোর ক্ষত কাটিয়ে ওঠা তাদের জন্য খুবই কঠিন।”

সোমবার রাত ৮টায় বিশ্ব টি-টোয়েন্টির সুপার টেন পর্বের খেলায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। ভারতের ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে হবে ম্যাচটি। ফেভারিটের তকমা গায়ে লাগিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়েছে অস্ট্রেলিয়া। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ রানে হেরে শুরুটা ভালো হয়নি স্টিভেন স্মিথের দলের। টি-টোয়েন্টিতে এখনো যেন নিজেদের গুছিয়ে নিতে পারেনি।অস্ট্রেলিয়ার এই এলোমেলো পরিস্থিতির ফায়দাটাই কাজে লাগাতে চান বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত প র্ব  শুরু হয়েছে বাংলাদেশের  । ইডেন গার্ডেন্সের পিচ ঠিকঠাক বুঝতে না পারাই যে এই হারের অন্যতম কারণ তা স্বীকার করেছেন অধিনায়ক মাশরাফি। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে যেন এমন ভুল না হয়, সে জন্য পিচ কিউরেটরের সঙ্গে দীর্ঘ সময় আলাপ করেছেন মাশরাফি ও কোচ হাথুরুসিংহে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য বাংলাদেশের ক্রিকেটাররা সময়ও পেয়েছেন বেশ কিছুদিন।

তাই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা অস্ট্রেলিয়ার বিপক্ষে মাশরাফি বাহিনী আরো ভালো নৈপুণ্য দেখাবে, এমন আশা নিয়েই অপেক্ষা করছেন ।

প্রতিক্ষণ/এডি/কেএইচ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G