রাবির নতুন প্রো-ভিসি আনন্দ কুমার সাহা

প্রথম প্রকাশঃ জুলাই ১৮, ২০১৭ সময়ঃ ১২:৩৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৯ অপরাহ্ণ

আকরাম হোসাইন, রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রায় চার মাস ধরে প্রো-ভিসি পদ শূন্য থাকার পরে অবশেষে নতুন প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. আনন্দ কুমার সাহা। সোমবার শিক্ষা মন্ত্রানলায় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে নিয়োগ দেওয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব শাহনাজ সামাদ স্মাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর (সংশোধিত) ১৩ (১) এর ধারা অনুযায়ী চার বছরের জন্য বিশ্ববদ্যিালয়ের প্রানিবিদ্যা বিভাগের প্রফেসর আনন্দ কুমার সাহাকে প্রো-ভিসি পদে নিয়োগ দেয়া হয়েছে।

এদিকে বিকেলে ফ্যাক্সের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়ার পরে তিনি বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানের সাথে সৌজন্য সাক্ষাত করেন। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, শামসুজ্জোহার কবর ও শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন।

বর্তমানে তিনি বাংলাদেশ শিক্ষক ফেডারেশনের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। এর আগে রাবি শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়কের দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, গত ১৯ মার্চ বিগত প্রশাসনের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহানের মেয়াদ শেষ হয়। পরে দীর্ঘ ৪৮ দিন পরে বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হিসেবে প্রফেসর ড. এম আব্দুস সোবহান নিয়োগ পেলেও থেকে যায় প্রো-ভিসির পদ। অবশেষে ১২০ দিন পরে প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেলেন তিনি।

প্রতিক্ষণ/ এডি/রন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G