শায়েস্থাগঞ্জে দুস্কর ট্রেনের টিকিট, বাসের অতিরিক্ত ভাড়া

প্রকাশঃ সেপ্টেম্বর ২০, ২০১৬ সময়ঃ ১:২৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২৯ পূর্বাহ্ণ

tb_74225হবিগঞ্জ থেকে শুরু হয়েছে কর্মক্ষেত্রে ফেরা মানুষের বিড়ম্বনা। যারা শত বিড়ম্বনা মাথায় নিয়ে ঈদের আগে ঈদের আনন্দ স্বজনদের সঙ্গে ভাগাভাগি করতে বাড়ি ফিরে আসছিল ঈদের ছুটি শেষে কর্মক্ষেত্রে ফিরতে গিয়েও একই বিড়ম্বনার শিকার হচ্ছে। ট্রেনের টিকিট পাওয়া যেন সোনার হরিন খুঁজে পাওয়ার সামিল। কালোবাজারিদেও হাত থেকে টিকেন কিনতে হলে শায়েস্থাগঞ্জ থেকে ঢাকার টিকেটের দাম ৪০০ টাকা প্রতি টিকেট।
অন্য দিকে অতিরিক্ত ভাড়া দিয়েও মিলছেনা বাসের টিকিট। তাই ট্রেন ও বাসের ছাদে ঠাই নিয়ে অনেকেই ফিরছেন কর্মক্ষেত্রে।
সোমবার বিকেলে শায়েস্থাগঞ্জ রেলওয়ে স্টেশন ও দূরপাল্লার বাস কাউন্টারগুলো ঘুরে দেখা গেছে কর্মক্ষেত্রে ফেরা মানুষের উপচে পড়া ভিড়। রেলওয়ে স্টেশনে একটি করে ট্রেনে মাত্র ২০ থেকে ২৫টি আসন বরাদ্ধ থাকলেও সেখানে আসন ছাড়াই টিকিট নেওয়া যাত্রীর সংখ্যা শতাধিক। তারা ট্রেনের মধ্যে দাড়িয়ে গন্তব্যস্থলে পৌছার সিদ্ধান্ত নিয়েছে। কেউ কেউ ঠাঁই নিয়েছে ট্রেনের ছাদে।
এদিকে আব্দুল আহাদ, সোলায়মান সরকার, আব্দুল বাতেন, তুহিন সরকার অভিযোগ করে বলেন একই অবস্থা হবিগঞ্জের দুরপাল্লার দিগন্ত বাস গুলোতে, যেখানে ভাড়া ৩০০ থেকে ৩৫০ টাকা সেখানে অতিরিক্ত নেওয়া হচ্ছে ৪০০ টাকা করে। বাসে কনট্রাক্টও এর সাথে কথা বললে সে জানায় ঈদেও কারণে অতিরিক্ত যাত্রী তাই ভাড়া বাড়ানো হয়েছে। ভাড়া নিয়ে যাত্রীদেও সাথে হচ্ছে তর্ক-বিতর্ক।
কর্মক্ষেত্রে ফেরা একটি বেসরকারি কোম্পানীতে চাকুরীজিবীরা অভিযোগ করে বলেন, রেলওয়ে স্টেশনে কাউন্টারে টিকিট না পাওয়া গেলেও নির্দ্দিষ্ট কয়েকটি চা স্টলে অতিরিক্ত ভাড়ায় টিকিট পাওয়া গেছে। স্টেশন এলাকার বাসিন্দারা অভিযোগ করে বলেন, স্টেশনের বুকিং মাস্টাররা চাহিদা অনুযায়ী স্থানের টিকিটগুলো বিভিন্ন নামে ক্রয় করে চা এর দোকানে দিয়ে রাখে অতিরিক্ত দামে বিক্রির জন্য। তবে স্টেশন মাস্টার বলেন, তা অস্বীকার করেন।
শায়েস্থাগঞ্জ ষ্টেশনটি হবিগঞ্জ জেলার রেলওয়ে সিলেট থেকে ঢাকা এবং চট্রগ্রাম যাতায়াতের কেন্দ্রবিন্দু। ট্রেনের যাত্রী সর্বদায় ভীড় জমায়। এ কারনে শুধু ঈদে নয় সারা বছরই বাস ও ট্রেনের টিকিটের সংকট লেগে থাকে। এর উপর ঈদের ছুটিতে অতিরিক্ত যাত্রী হওয়ায় এই ভীড় আরোও বৃদ্ধি পেয়েছে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G