WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

শিরোপা জয়ের আনন্দে ওয়েস্ট ইন্ডিজ শিরোপা জয়ের আনন্দে ওয়েস্ট ইন্ডিজ

শিরোপা জয়ের আনন্দে ওয়েস্ট ইন্ডিজ

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৬ সময়ঃ ১:০১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৩৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

938719_1058955847500120_1478691341_o

এর আগে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠলেও শিরোপা জয়ের স্বাদ পায়নি ওয়েস্ট ইন্ডিজ। এক যুগ পর সেই বাংলাদেশেই আক্ষেপ ঘোচাল ক্যারিবিয়ানরা। ভারতকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো জিতল যুব বিশ্বকাপের শিরোপা।

ফাইনালে ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয়ের লক্ষ্যটা খুব বেশি বড় ছিল না। শিরোপা জয়ের আনন্দে মেতে উঠতে প্রয়োজন ছিল মাত্র ১৪৬ রান। কিন্তু সেই লক্ষ্যে পৌঁছাতেই বেশ কষ্ট করতে হলো উইন্ডিজ ব্যাটসম্যানদের। ২৯ ওভারের মধ্যে মাত্র ৭৭ রান সংগ্রহ করতেই পাঁচ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল ক্যারিবিয়ানরা। তবে ষষ্ঠ উইকেটে ৬৯ রানের জুটি গড়ে দলকে নিরাপদেই জয়ের বন্দরে নিয়ে গেছেন কেমো পল ও কেসি কার্টি। ৪০ রান করে অপরাজিত ছিলেন পল। কার্টির ব্যাট থেকে এসেছে দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রানের ইনিংস।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি হয়েছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। এবারের বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী ব্যাটিং লাইনআপ ভারতের। অথচ শক্তিশালী ভারতের ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে মাত্র ১৪৫ রানে অলআউট করে দেয় ওয়েস্ট ইন্ডিজ।

রবিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি।

টস জিতে ফিল্ডিংয়ে নেমে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন ক্যারিবিয়ান বোলাররা। দুই ডান হাতি পেসার আলজারি জোসেফ ও রায়ান জনের দারুণ বোলিংয়ে ১৪৫ রানেই গুটিয়ে গেছে ভারত। প্রথম ওভারেই ভারতের মারমুখী ওপেনার ঋষভ পন্থের উইকেট তুলে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার আলজারি জোসেফ। নিজের দ্বিতীয় ওভারে আনমোলপ্রীত সিংকেও সাজঘরে পাঠিয়েছেন এই ডানহাতি পেসার। সপ্তম ওভারের প্রথম বলে আবারও ভারতকে বড় ধাক্কা দিয়েছেন জোসেফ। এবার তুলে নিয়েছেন অধিনায়ক ইশান কিষাণের উইকেট।

চতুর্থ উইকেটে ৫২ বলে ১৪ রানের ধীরস্থির জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন ওয়াশিংটন সুন্দর ও সরফরাজ খান। কিন্তু ১৫তম ওভারে সুন্দরকেও সাজঘরমুখী করেছেন রায়ান জন। দুই ওভার পরে আরমান জাফরকেও আউট করে ভারতকে বিপদে ফেলে দিয়েছেন সামার স্প্রিঙ্গার। ভারতের স্কোরবোর্ডে তখন জমা হয়েছিল মাত্র ৫০ রান। ষষ্ঠ উইকেটে ১২ ওভার ব্যাটিং করে ৩৭ রান যোগ করেছিলেন সরফরাজ ও মাহিপাল লোরমোর।

৩০তম ওভারে লোরমোর আউট হয়ে যান ১৯ রান করে। তখনো ভারতের স্কোরবোর্ডে ১০০ রানও জমা হয়নি। ৩৯তম ওভারে দলীয় ১২০ রানের মাথায় সরফরাজকে আউট করেন রায়ান জন। শেষপর্যায়ে রাহুল বাথামের ২১ রানের ইনিংসটির সুবাদে স্কোরবোর্ডে ১৪৫ রান যোগ করতে পেরেছে ভারত। অতিরিক্ত থেকে এসেছে ভারতের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G