সুন্দরবনে বন্দুকযুদ্ধে ৪ বনদস্যু নিহত

প্রকাশঃ মার্চ ১০, ২০১৬ সময়ঃ ১১:৩৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৩ অপরাহ্ণ

জামাল হোসেন বাপ্পা (বাগেরহাট প্রতিনিধি)

rab

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরনখোলা রেঞ্জের কচিখালী দরজার খাল এলাকায় র‌্যাব ও কোষ্টগার্ডের সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু মনির বাহিনীর প্রধান মনিরুল ইসলাম ও তার ৩ সহযোগী নিহত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এ সময়ে র‌্যাব ও কোষ্টগার্ডের সদস্যরা বনদস্যুদের ব্যবহৃত ১৮ টি আগ্নেয়াস্ত্রসহ সাড়ে চার শতাধিক গোলাবারুদ উদ্ধার করেছে। নিহত অপর ৩ সহযোগী হলেন এনাম, গিয়াস ও হাসান।

র‌্যাব-৮ এর কমান্ডার ফরিদুল আলম ও কোষ্টগার্ডের পশ্চিম জোন কমান্ডার মেহেদী মাসুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সুন্দরবনের কচিখালী এলাকায় যৌথ টহলের সময়ে জেলেদের অপহরণের খবর পেয়ে টহল জোরদার করা হয়। সুন্দরবনের গহীনের দরজার খালে বনদস্যুদের উপস্থিতি টের পেয়ে সেখানে অভিযান শুরু করার পর বনের ভিতর থেকে গুলি বর্ষন শুরু করলে র‌্যাব ও কোষ্টগার্ডের যৌথ বাহিনী পাল্টা গুলিবর্ষন শুরু করে।

এক পর্যায়ে বনের ভিতরে বনদস্যুরা পালিয়ে গেলে র‌্যাব ও কোষ্টগার্ড ঐ এলাকায় অভিযান শুরু করলে ৪ বনদস্যু গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। এ সময়ে বনের ভিতরে ছড়িয়ে ছিটিয়ে থাকা ১৮ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। নিহত ৪ জনকে স্থানীয় জেলেরা বনদস্যু বাহিনীর প্রধান মনির ও তার ৩ সহযোগী এনাম, গিয়াস ও হাসান বলে সনাক্ত করে। নিহতদের মধ্যে মনিরের বাড়ী পাথরঘাটা এবং এনাম, গিয়াস ও হাসানের বাড়ী চট্টগ্রাম এলাকায় বলে সনাক্তকারী জেলেরা জানায়।  

 

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G