WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

সুস্থতার জন্য হাসুন সুস্থতার জন্য হাসুন

সুস্থতার জন্য হাসুন

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ৯, ২০১৫ সময়ঃ ১২:১৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৩ পূর্বাহ্ণ

লাইফষ্টাইল, প্রতিক্ষণ ডটকম:

Hashiদেহ ও মনকে সুস্থ রাখে হাসি। তাই সুস্থ থাকতে হলে আমাদের বেশি করে হাসতে হবে। মানসিক চাপ, ব্যথা এবং সংঘাতের ওপর একটি শক্তিশালী প্রতিষেধক হিসেবে কাজ করে হাসি।

চলুন জেনে নিই স্বাস্থ্যগত ও মানসিক সুস্থতার জন্য হাসির কিছু উপকারী দিক।

মানসিক চাপ কমায়: এই আধুনিক যুগে মানসিক চাপ অন্যতম একটি রোগ। হাসি মানসিক চাপ উপশম করে এবং পুরো শরীরে অক্সিজেন সরবরাহ করতে পারে। মানসিক চাপ কাটানোয় তাই হাসি খুবই প্রয়োজনীয়।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়: হাসি মানুষের দেহের হরমনের চাপ কমায় এবং সেই সঙ্গে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

হৃদপিণ্ডকে সুস্থ রাখে: হাসি দেহের রক্ত ধমনীর কাজকে আরও উন্নতি করে। এর ফলে দেহে রক্তপ্রবাহ বৃদ্ধি পায় এবং হার্ট অ্যাটাক, কার্ডিওভাসকুলার সমস্যা থেকে মুক্তি মিলে।

ক্যালোরি কমায়: এক গবেষণায় দেখানো হয়েছে, কেউ দৈনিক ১০-১৫ মিনিট মতো হাসলে শরীরের প্রায় ৪০ ক্যালোরি বার্ন হয়। ফলে স্থুলতা কমে।

পুরো শরীরকে শিথিল করে: একটি সুন্দর হাসি দেহের মানসিক এবং শারীরিক চাপকে মোচন করে দেয়, যা আমাদের শরীরের সমস্ত মাংসপেশীকে প্রায় ৪৫ মিনিটের মতো শিথিল রাখতে সহয়তা করে।

প্রতিক্ষণ/এডি/স্বপন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G