শতকের ঘরে বাংলাদেশ

প্রথম প্রকাশঃ অক্টোবর ২৮, ২০১৬ সময়ঃ ১১:৫৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৫৯ অপরাহ্ণ

253820

মুশফিকের ভাগ্যে টস জেতার সৌভাগ্য হল। তবে শুরুতেই ইমরুল চলে গিয়ে বেশ বিপদেই ফেলে দিল। এরপর গুটিগুটি পায়ে তামিম-মুমিনুল এগিয়ে চলার চেষ্টা করে যাচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশের স্কোর শতকের ঘরে পৌঁছে গেছে। সকালটা এভাবে কাটাতে পারলে বেশ ভালো হয়। তবে ইংলিশ বোলাররাতো আর বসে থাকবে না। তাই দেখেশুনে খেলাটাই নিরাপদ। দলীয় ১০৯ রানের মাথায় তামিম কিছুটা বুকে আঘাত পেয়েছে। যদিও এখন সুস্থ। আমাদের খেলোয়াড়দের একটা সমস্যা হল, শারীরিক কোনো অসুবিধা হলেও জোর করে খেলার চেষ্টা করা। তাই তামিমকে নিয়ে সত্যি ভাবতেই হচ্ছে। 

ইংলিশদের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন ইমরুল কায়েস। ব্যক্তিগত ১ রান করে ক্রিস ওকসের বলে বেন ডাকেটের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন টাইগার এই ব্যাটসম্যান।

এদিকে দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। শফিউল ইসলামের পরিবর্তে এ ম্যাচে অন্তর্ভুক্ত হয়েছেন অলরাউন্ডার শুভাগত হোম। আগের দিনের বৃষ্টি দেখে প্রধান নির্বাচক জানিয়েছিলেন দুই পেসার নিয়ে ঢাকা টেস্টে নামছে বাংলাদেশ। সেক্ষেত্রে অভিষেক হচ্ছে শুভাশীষ রায়ের। তবে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত আর বৃষ্টি না হওয়ায় এক পেসার নিয়েই মাঠে নামে বাংলাদেশ। তাই একাদশে সুযোগ পেয়ে যান শুভাগত।

আর ইংল্যান্ডের হয়ে অভিষেক হচ্ছে অলরাউন্ডার জাফর আনসারির। গ্যারেথ ব্যাটির পরিবর্তে একাদশে ঢুকেছেন তিনি। এছাড়াও একাদশে ঢুকেছেন স্টিভেন ফিন। দল থেকে বাদ পড়েছেন শততম টেস্ট খেলার হাতছানিতে থাকা স্টুয়ার্ট ব্রড।  

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম (অধিনায়ক), সাকিব-আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাগত হোম ও কামরুল ইসলাম রাব্বি।

ইংল্যান্ড দল
অ্যালিস্টার কুক, বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জাফর আনসারি ও স্টিভেন ফিন।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G