অপারেশন `স্ট্রাইক আউট’ শুরু হয়েছে কুমিল্লায়

প্রকাশঃ মার্চ ৩১, ২০১৭ সময়ঃ ১২:৫৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১৫ অপরাহ্ণ

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লা কোটবাড়ির গন্ধমতি এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর ঘিরে রাখা জঙ্গি আস্তানায় অভিযান ‘অপারেশন স্ট্রাইক আউট’ শুরু হয়েছে।

বেলা ১১টার দিকে এ এলাকা থেকে গুলির শব্দ শোনা গেছে। ইতেমধ্যে জঙ্গি আস্তানার ঐ বাড়িতে প্রবেশ করেছে সোয়াট টিম।

অভিযান শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন। শুক্রবার অভিযান শেষ না হওয়া পর্যন্ত ঘটনাস্থলের পাশের প্রায় ২ কি. মি. এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

পুলিশের এক কর্মকর্তা জানান, ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ছে। রুমের ভেতর আগে গ্যাস দেয়া হয়েছে, এখন পানি দেয়া হচ্ছে। ভেতরে বোমা থাকার আশঙ্কাতেই পানি দেয়া হচ্ছে।

বর্তমানে সেখানে চট্টগ্রাম থেকে আসা সোয়াট এর একটি টিম ছাড়াও ক্রাইম সিন ইউনিট, বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্য, পুলিশ, র্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা রয়েছেন।

এদিকে কুমিল্লার জঙ্গি আস্তানায় অভিযানের কারণে কোটবাড়ী-গন্ধমতি এলাকায় গ্যাস বিদু্ৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। কুমিল্লা কোটবাড়ী সড়কে যানবাহন চলাচল ও দোকান পাট বন্ধ রাখা হয়েছে। মিডিয়ার লোকজন ছাড়া আশপাশের সড়কে জনসাধারণের চলাচল নিষিদ্ধ রাখা হয়েছে।

এ অভিযানকে কেন্দ্র করে ওই বাড়ির চারদিকে এক কিলোমিটার এলাকাজুড়ে র্যাব-পুলিশসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করেছে। ওই বাড়িতে জঙ্গিদের অবস্থান থাকায় স্থানীয় এলাকার লোকজনকে বাড়ি সংলগ্ন সড়কে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত থেকে পুরো অভিযানের দিক নির্দেশনা দিচ্ছেন।
প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G