চট্টগ্রামে কামাল চত্বরের উদ্ধোধন বৃহস্পতিবার

প্রকাশঃ জানুয়ারি ২৩, ২০২০ সময়ঃ ২:৩৪ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৫০ পূর্বাহ্ণ

মুনছুর আলী, চট্টগ্রাম প্রতিনিধি :

আগামীকাল শহীদ কামাল চত্বর শুভ উদ্বোধন করা হবে। চট্টগ্রাম বানিজ্যিক প্রাণকেন্দ্র নিউ মার্কেট চত্বরে স্থাপিত হয়েছে শহীদ কামাল উদ্দিন চত্বর।

গত  ২৮ আগস্ট চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শহীদ কামাল উদ্দিন স্মরণসভা উদযাপন কমিটি আয়োজিত সভায় মেয়র এ ঘোষণা দেন।

এরই ধারাবাহিকতায় শেষ হয় শহীদ কামাল উদ্দিন চত্বরের কাজ। উদ্দোধনকে সামনে রেখে সম্পূর্ণ এক নতুন আলোকসজ্জায় সাজানো হয় শহীদ কামাল উদ্দিন চত্বরটি।

উল্লেখ্য, কামাল উদ্দিন ছিলেন ৭১’র স্বৈরাচারী, অন্যায়,অত্যাচারে প্রতিবাদী বলিষ্ঠ প্রতীক।

১৯৮৯ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজে সহকর্মীকে রক্ত দিয়ে ফেরার পথে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়ে চার দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যান কামাল।তিনি সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রসংসদের ২ বারের নির্বাচিত সাধারণ সম্পাদক ও নগর ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ছিলেন।

 ইসলামীয়া বিশ্ববিদ্যালয় কলেজের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক বাপ্পু বলেন, শহীদ কামাল উদ্দিন ভাই একটি নাম।এই তুখোড় ছাত্র নেতার আদর্শ ধারণ করে আমাদের প্রতিটি ছাত্র নেতাদের রাজনীতি চর্চা করা উচিত বলে  মনে করে।

তার আত্মত্যাগের পরিপ্রক্ষিতে নগরের গুরুত্বপূর্ণ চত্বরটি শহীদ কামাল উদ্দিন নামে স্থান পেতে যাচ্ছে। চসিক কর্তৃপক্ষ জানিয়েছে,  আগামী কাল সন্ধ্যা ৬টায় এই চত্বরটি উদ্ভোধন করবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও আরোও অনেকে। 

এই শহীদ কামাল উদ্দিন চত্বরের আলোকসজ্জা নিয়ে জানতে চাওয়া হলে তাঁরা বলেন, সৌন্দর্য্য বর্ধন ও নানারকম আলোকরেখাই সাজানো হয়েছে । এই চত্বরের রক্ষণাবেক্ষণ কিংবা সংস্কারের দায়িত্ব যদি কর্তৃপক্ষ নেয় তাহলে সবচেয়ে ভালো হয়। এই চত্বরে আজ সন্ধ্যায় উৎসুক জনতার ভীড় দেখা যায়।সবাই যেন  সেলফি বন্ধি করে নিচ্ছে আলোকসজ্জায় সজ্জিত কামাল উদ্দিন চত্বরকে।

প্রতি /এডি/রন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2020
S S M T W T F
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728
29  
20G