সিএনজির লুকিং গ্লাস বাইরে প্রতিস্থাপনের নির্দেশ

প্রকাশঃ ডিসেম্বর ৬, ২০২২ সময়ঃ ৩:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:২২ অপরাহ্ণ

জাতীয় প্রতিবেধন

রাস্তায় চলাচলকারী সিএনজি চালিত অটোরিকশার লুকিং গ্লাস ভেতরে না রেখে বাইরে প্রতিস্থাপন করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিআরটিএকে আগামী দুই মাসের মধ্যে এবিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে। একই সঙ্গে লুকিং গ্লাস প্রতিস্থাপন বিষয়ে বৃহৎ পরিসরে জাতীয় পত্রিকায় এবং গণমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে জানাতে বলেছেন আদালত।

মঙ্গলবার (৬ ডিসেম্ব) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

পরে অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ বলেন, আজ হাইকোর্ট আদেশ দিয়েছেন। সেই আদেশে সিএনজির সামনের দিক থেকে দেখা আয়না (ডানে এবং বায়ে) বাইরে প্রতিস্থাপন করার জন্য বিআরটিএকে আগামী দুই মাসের মধ্যে যথাযথ ব্যবস্থা নিতে বলেছেন। এবং সর্ববৃহৎ পরিসরে জাতীয় পত্রিকায় এবং গণমাধ্যমে জানাতে বলা হয়েছে।

বাধ্যতামূলকভাবে ফ্ল্যাট আয়না লাগাতে হবে এবং ঐচ্ছিকভাবে ফ্ল্যাট ও কনভে আয়নার সমন্বয়ে আয়না লাগানো যাবে। ঐচ্ছিকভাবে পেছনে দেখার জন্য ছোট ক্যামেরা লাগানো যাবে। আগামী ২৮ ফেব্রুয়ারি পরবর্তী আদেশের জন্য রাখা হয়েছে, একই দিনে এই আদেশ বাস্তবায়নর জন্য বিআরটিএকে বলা হয়েছে।

এর আগে গত ১৭ নভেম্বর রাস্তায় চলাচলকারী সিএনজির লুকিং গ্লাস ভেতরে না রেখে বাইরে রাখতে হবে হাইকোর্টে এমন প্রতিবেদন দাখিল করে বুয়েটের মেকানিক্যাল বিভাগ।

পরে আদালত প্রতিবেদনের বিষয় বিস্তারিত জানতে বুয়েটের মেকানিক্যাল বিভাগে প্রধান ড. মোহাম্মদ আশিকুর রহমান ও বিআরটিএর পরিচালক সীতাংশু বিশ্বাসকে আসতে বলেন আদালত।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G