সীমানা পেরিয়ে জয়া আহসান

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ৪, ২০১৫ সময়ঃ ২:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

 

joya-ahsan-Bদর্শক যদি চলচ্চিত্রের প্রতি টান অনুভব করে, ভালবাসা বোধ করে তাহলে ঠিকই সিনেমা হলে আসবে। দর্শকদের চাওয়া পাওয়াগুলো পূরণ করার জন্যই ‘জিরো ডিগ্রি’।

আর জিরো ডিগ্রীর নাম এর সাথে জয়া আহসানও জড়িত। সীমানা পেরিয়ে ছড়িয়ে পড়েছে জীবনের নানা খ্যাতি।

যেখানে জয়া আহসানের নিজেস্ব কৃতিত্ব অনেক। যার ধারাবাহিকতায় তিনি পেরিয়ে যাচ্ছে ক্রমান্বয়ে সাফল্যের নানা ধাপ।

অনিমেষ আইচ পরিচালিত ‘জিরোডিগ্রি’ মুক্তি পাচ্ছে শুক্রবার। যেখানে জযার  কৌতূহল জাগানিয়া চরিত্রটি আকর্ষণীয় বলেই তিনি জানান । দর্শকরা ভাল চলচ্চিত্র দেখতে চায়। যে চলচ্চিত্রের মধ্যে নিজেদের চাওয়া-পাওয়া লুকিয়ে থাকে, সেই ধরনের চলচ্চিত্রই তারা খোঁজে। ‘জিরো ডিগ্রি’ এমনই একটি চলচ্চিত্র।

তেমনি প্রেমভালোবাসা যেমন আছে, তেমনি আছে মুক্তিযুদ্ধের সাহসিকা নারীর উপস্থিতি, আবার নাচে-গানে ভরপুর বাণিজ্যিক ছবিও আছে জয়া আহসানের । যার কারনে নিজেদের মধ্যেই নয় গন্ডি পেরিয়ে জয়ার ছবির চিন্তাভাবনা এবং বৈচিত্রের তারিফ করেছেন সবাই।‘ব্যাচেলর’ (২০০৪), ‘ডুবসাঁতার’ (২০১০) ‘গেরিলা’ (২০১১), ‘চোরাবালি’ (২০১২), ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’ (২০১৩)।

জয়ার এখনকার ব্যস্ততা ‘জিরো ডিগ্রি’ নিয়ে। মাহফুজ আহমেদ প্রযোজিত ও অনিমেষ আইচ পরিচালিত ছবিটি মুক্তি পাবে আগামী ৬ ফেব্রুয়ারি।

এতে সোনিয়ার ভূমিকায় দেখা যাবে তাকে। তিনি বললেন, ‘এটা একটু ডার্ক ছবি। চরিত্রটি কৌতূহল জাগানিয়া। এটা বেশ গুরুত্বপূর্ণ। গল্পটাই খুব চিত্তাকর্ষক। বাকিটা দর্শক দেখলেই বুঝতে পারবেন।’

এছাড়াও নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায় জুটির পরিচালনায় ‘কণ্ঠ’ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন জয়া আহসান। অন্যতম মুখ্য চরিত্র তিনিই। দৃশ্যধারণ শুরু হবে বিশ্ব ভালোবাসা দিবসের পরদিন। মুক্তি পাবে বছরের শেষভাগে।

২০১৫ সালেই ওপারের আরও দুটি ছবি নিয়েও কথা চলছে তার। সে দুটি যদি হাতে আসে, তাহলে ওপারে তিন বছরে নয়-নয় করে পাঁচখানা ছবি করে ফেলবেন জয়া। এর মধ্যে প্রথম চারটির সঙ্গেই টালিগঞ্জের সফল পরিচালকদের নাম যুক্ত।

প্রতিক্ষণ/এডি/আকিদুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G