ক্ষমা চেয়ে শিক্ষার্থীদের চিঠি

প্রথম প্রকাশঃ সেপ্টেম্বর ১, ২০১৫ সময়ঃ ৯:৫২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

jafor ikbalজাফর ইকবালের কাছে ক্ষমা চাইলেন সাধারণ শিক্ষার্থীরা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবপ্রবি) আন্দোলনরত শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের কাছে ক্ষমা চেয়ে চিঠি লিখেছেন সাধারণ শিক্ষার্থীরা।

চিঠিতে শিক্ষার্থীরা লিখেছেন, ‘বিশ্ববিদ্যালয় জীবনে আপনারা ছিলেন এবং আছেন আমাদের অভিভাবক হিসেবে। বাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ে প্রথম প্রথম আসতে মন চাইতো না। আর এখন তা হয়ে উঠেছে আমাদের দ্বিতীয় বাড়ি হিসেবে। আপনাদের মতো শিক্ষকদের পেয়ে আমরা গর্বিত। এ হামলার ঘটনায় আমরা লজ্জিত। কয়েকজন আপনাদের গায়ে হাত তুলেছিল, তখন আমরা আপনাদের পাশে দাঁড়াতে পারিনি। আপনারা আমাদের পিতা-মাতার সমতুল্য হয়েও পারিনি আপনাদের সম্মান রক্ষা করতে।

শিক্ষার্থীরা আরও লিখেছেন, আপনাদের সঙ্গে দেখা হলে আমরা আর তাকাতে পারবো না। মনের ভেতর অপরাধবোধ কাজ করবে। আমরা আন্তরিকভাবে দুঃখিত, আপনাদের প্রাপ্য সম্মানটুকু আমরা দিতে পারিনি, আমরা ক্ষমাপ্রার্থী।

চিঠির সর্বশেষে লেখা ছিল- সাধারণ শিক্ষার্থী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সাদা খামে পাঠানো চিঠির সঙ্গে অধ্যাপক জাফর ইকবালকে একটি লাল গোলাপ ফুলও দেয়া হয়।

 

 

 

প্রতিক্ষন/এডমি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G