মোনালিসার ছবিতে এলিয়েন!

প্রথম প্রকাশঃ জুন ১৪, ২০১৫ সময়ঃ ৪:২৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

xenon_cms_media_t6ocqx7byg9nk0pkya7hbl7xonw751h6zotpkdflবাঁকা চোখের চাহনি ,চাপা হাসি আসি আর রহস্যে ভরা মুখশ্রী যে নারী সারা বিশ্বের কোটি কোটি মানুষের হৃদয় ছুয়েছে তার নাম অপরূপা মোনালিসা । শুধু আজ নয় কাল নয় পাঁচশ বছর ধরে লাখো কোটি হৃদয়ে নাড়া দিয়েছে এই নারী।আসলে নারী বলছি কেন?এটাতো একটা চিত্রকর্ম মাত্র।

ইতালির বিখ্যাত চিত্রশিল্পী লিওনার্দো দ্যা ভিঞ্চি এই ধরাধাম ছেড়ে যাওয়ার ঠিক এক যুগ আগেই আপন হাতের তুলি সুনিপুন টানে ক্যানভাসে আঁকেন মোনালিসা । দীর্ঘ চার বছরের সাধনা আর অধ্যবসায়ের ফসল হলো এই চিত্রকর্মটি ।লিওনার্দো কাজটা শুরু করেছিলেন ১৫০৩ সালে আর ইতি টানেন ১৫০৭ এ এসে ।ভাবছেন বেশ বুড়ো হয়ে গেছে ! বুড়ো হলে কি হবে ? যতদিন যাচ্ছে মোনালিসা নামক চিত্র কর্মটির প্রতি মানুষের আগ্রহ তথা কৌতূহল বেড়েই চলেছে !

এবার আবার এক নতুন কৌতূহলের জন্ম নিলো মোনালিসাকে ঘিরে।লিওনার্দো দ্য ভিঞ্চির শ্রেষ্ঠ র্কীতি মোনালিসাকে নিয়ে এর আগেও বেশ কয়েকবার নানা অবয়বে বিভিন্ন গুপ্ত সংকেত ও চিহ্নের খোঁজ বারবারই পেয়েছেন গবেষকরা। তবে সময়ের সঙ্গে সঙ্গে সেসব ধারণা বাতিল হয়ে গেছে। এবারই প্রথমবারের মতো ভিঞ্চির মোনালিসায় ভিনগ্রহের প্রাণীর অস্তিত্বের প্রমাণ আছে বলে দাবি উঠল!monalisa

এ দাবি করেছে মেট্রো ওয়েবসাইট। তাদের দাবি, মোনালিসাকে খুঁটিয়ে দেখলে তার মধ্যে নাকি এক ‘এলিয়েন পুরোহিতে’র ছবি দেখা যায়। সম্প্রতি তাদের ওয়েবসাইটে প্রকাশিত একটি ভিডিওতে মোনালিসাকে বিশ্লেষণ করে সেই ‘এলিয়েন পুরোহিতে’র ছবিও চিহ্নিত করেছে তারা।

ভিডিওটিতে দেখানো ওই ছবিতে একটি মুখ দেখা যাচ্ছে, যার দুই চোখ ও মুখ রয়েছে, মাথায় মুকুটের মতো একটি বস্তু এবং পরনে জোব্বা। তাদের দাবি, দ্য ভিঞ্চির ছবিতে বরাবরই নানা ধর্মীয় চিহ্ন লুকিয়ে থাকতো। সে সময় রোমান ক্যাথলিক চার্চের সঙ্গে ভিনগ্রহের প্রাণীদের গোপন যোগাযোগের প্রতীক হতেই পারে এ চিহ্নটি।

মুখটিতে অবশ্য নানা সিনেমায় এলিয়েন বা ভিনগ্রহের প্রাণীদের যেভাবে কল্পনা করা হয়েছে তারই আদল রয়েছে। ‘চিহ্নিতকরণের প্রয়োজনে’ ভিডিওটিতে কালার এনহ্যান্সমেন্ট প্রযুক্তির সাহায্য নেয়ার কথা স্বীকারও করেছেন ওয়েবসাইট নির্মাতারা।

বিষয়টি সামনে আনার পর অনেকে এর থেকে সিদ্ধান্ত টেনেছেন, দ্য ভিঞ্চি নিজেই হয়তো এলিয়েন ছিলেন! কারণ তার যেমন বহুমুখী প্রতিভার পরিচয় পাওয়া যায়, তা নশ্বর মানুষের মধ্যে নিতান্তই বিরল।

সূত্র-এখানে।
প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G