WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

ডিএসইতে সপ্তাহজুড়ে ২৫০ প্রতিষ্ঠানের দরপতন ডিএসইতে সপ্তাহজুড়ে ২৫০ প্রতিষ্ঠানের দরপতন

ডিএসইতে সপ্তাহজুড়ে ২৫০ প্রতিষ্ঠানের দরপতন

প্রকাশঃ মার্চ ৬, ২০১৫ সময়ঃ ৬:২৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক প্রতিক্ষণ ডটকম:

DSE_weeklyদেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে এর আগের সপ্তাহের চেয়ে লেনদেনের পরিমাণ, মূল্যসূচক ও অধিকাংশ শেয়ারের দর কমেছে। গত সপ্তাহে ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স এবং ডিএসই সাধারন ও ডিএসই-৩০ সূচক সবগুলোই কমেছে।

গত সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স ছিল ৪ হাজার ৭৬৩ পয়েন্ট। সপ্তাহ শেষে বৃহস্পতিবার সূচক কমে দাঁড়ায় ৪ হাজার ৬৬৪ পয়েন্টে। এক সপ্তাহের ব্যবধানে সূচক (ডিএসইএক্স) কমেছে ২ দশমিক ০৬ শতাংশ।

এছাড়া আগের সপ্তাহের চেয়ে ডিএসইএস সূচক ১ দশমিক ৬৩ শতাংশ কমে দাঁড়ায় ১ হাজার ১১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ দশমিক ৩৪ শতাংশ কমে ১ হাজার ৭৩০ পয়েন্টে নেমে আসে। এদিকে সিএসসিএক্স সূচক কমেছে ২ দশমিক ১১ শতংশ, সিএসই-৩০ সূচক ২ দশমিক ১৭ শতাংশ এবং সিএএসপিআই সূচক কমেছে ১ দশমিক ৯৯ শতাংশ।

গত সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার সিএসইর সিএসসিএক্স সূচক ছিল ৮ হাজার ৮৫৪ পয়েন্টে। সপ্তাহ শেষে বৃহস্পতিবার সূচক কমে দাঁড়ায় ৮ হাজার ৬৬৬ পয়েন্টে।  অপরদিকে গত সপ্তাহে ডিএসইতে মোট লেনদেন কমেছে ১০ দশমিক ৯১ শতাংশ। লেনদেন হয়েছে মোট এক হাজার ৩৪৩ কোটি ৮৮ লাখ ৪৩ হাজার ৩১৭ টাকা। এর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল এক হাজার ৫০৮ কোটি ৪৮ লাখ ৩ হাজার ৮৫ টাকা।

গত সপ্তাহে ডিএসইর ৩২০টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৫৩টির, কমেছে ২৫০টির ও অপরিবর্তিত ছিল ১৫টির দাম। লেনদেন হয়নি ২টি প্রতিষ্ঠানের। এর আগের সপ্তাহে লেনদেন হওয়া প্রতিষ্ঠাগুলোর মধ্যে দাম বেড়েছিল ৮৭টির, কমেছিল ২১৮টির ও অপরিবর্তিত ছিল ১৪টির দাম। আর লেনদেন হয়নি একটি প্রতিষ্ঠানের।

এদিকে গত সপ্তাহে ডিএসইর দৈনিক গড় লেনদেনও কমেছে। গেলো সপ্তাহে দৈনিক গড় দাঁড়ায় ২৬৮ কোটি ৭৭ লাখ ৬৮ হাজার ৬৬৩ টাকা। এর আগের সপ্তাহে গড় লেনদেন ছিল ৩০১ কোটি ৬৯ লাখ ৬০ হাজার ৬১৭ টাকা।

ডিএসই ও সিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা গেছে।

প্রতিক্ষণ/এডি/হাসান

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G