জয়ের ধারা বজায় রাখলো ‘কাতালানরা’

প্রথম প্রকাশঃ মে ১০, ২০১৫ সময়ঃ ২:৪৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডট কম:

স্প্যানিশ লা লিগায় জয়ের ধারা বজায় রেখেছে বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে লুইস এনরিকের শিষ্যরা। কাতালানদের হয়ে গোল করেছেন ব্রাজিল তারকা নেইমার এবং পেদ্রো।

463504842খেলা শুরু হওয়ার আগে নিশ্চয়ই এই প্রার্থনা করছিল বার্সেলোনা-ভক্তরা। প্রিয় দল যেন অবশ্যই জয় পায় আর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ পয়েন্ট নষ্ট করে আরো পিছিয়ে পড়ে শিরোপা লড়াই থেকে। বার্সা-ভক্তদের আনন্দের জোয়ারে ভাসিয়ে হয়েছে ঠিক সেটাই। মেসি-নেইমারদের দল ২-০ গোলে হারিয়ে দিয়েছে রিয়াল সোসিয়েদাদকে। আর ক্রিস্টিয়ানো রোনালদোর পেনাল্টি মিসের খেসারত দিয়ে রিয়াল মাদ্রিদ ২-২ গোলে ড্র করেছে ভ্যালেন্সিয়ার সঙ্গে।

তাই স্প্যানিশ লা লিগার শিরোপার দ্বারপ্রান্তে বার্সা। আগামী রোববার আতলেতিকো মাদ্রিদের মাঠে পরের ম্যাচটা জিতলেই ২৩তম লিগ শিরোপা-উৎসব শুরু করে দিতে পারবে কাতালানরা।

শনিবার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে বার্সার সামনে বাধার প্রাচীর গড়ে দাঁড়িয়েছিলেন সোসিয়েদাদের তরুণ আর্জেন্টাইন গোলরক্ষক জেরোনিমো রুলি। তবে প্রথমার্ধে জাল অক্ষত রাখতে পারলেও বিরতির পর প্রতিপক্ষের দুর্দান্ত ফরোয়ার্ডদের তিনি গোলবঞ্চিত করতে পারেননি।

৫১ মিনিটে লিওনেল মেসির ক্রস সোসিয়েদাদের এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক পরিবর্তন করে চলে আসে নেইমারের কাছে। হেড করে বল জালে পাঠিয়ে দলকে এগিয়ে দিতে সমস্যা হয়নি ব্রাজিলিয়ান তারকার।

৮৫ মিনিটে স্বাগতিকদের জয় নিশ্চিত করা গোলের নির্মাতাও মেসি। তবে গোলদাতা পেদ্রোকেই বেশি কৃতিত্ব দেওয়া ‍উচিৎ। মেসির ক্রস থেকে অসাধারণ ওভারহেড কিকে বল জালে পাঠিয়ে দেন গোলটির মাত্র তিন মিনিট আগে বদলি হিসেবে নামা পেদ্রো।

এ ম্যাচে জয়ের পর, ৩৬ ম্যাচ থেকে বার্সার সংগ্রহ ৯০ পয়েন্ট। সমান ম্যাচ খেলে চার পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল।

প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G