ইসলামী ব্যাংকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ এপ্রিল ১৬, ২০১৭ সময়ঃ ৭:০৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:০৮ অপরাহ্ণ

শেখ সাইদুল হাসান:

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে ‘শরীয়াহ্ পরিপালন’ শীর্ষক মতবিনিময় সভা রবিবার ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস-এর চেয়ারম্যান আরাস্তু খান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

আরাস্তু খান বলেন, ইসলামী ব্যাংক-এর মূল ভিত্তি হচ্ছে শরীয়াহ্। ব্যাংকিং কার্যক্রমে শরীয়াহ পরিপালন নিশ্চিত করতে ব্যাংকারদের প্রত্যক্ষ তদারকি বাড়াতে হবে। পাশাপাশি গ্রাহকদেরকেও এ ব্যাপারে উদ্বুদ্ধ করতে হবে। তিনি শরীয়াহ পরিপালনে কর্মকর্তা-কর্মচারীদের অধিকতর যত্নশীল হবার আহবান জানান।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, শরীয়াহ সুপারভাইজরি কমিটির ভাইস চেয়ারম্যান মুফতি ছাঈদ আহমদ ও সদস্য সচিব ড. মোহাম্মদ আব্দুস সামাদ। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও শরীয়াহ সেক্রেটারিয়েট ডিভিশনের প্রধান মোঃ শামছুল হুদার সঞ্চালনায় ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টরবৃন্দ ও নির্বাচিত শাখার ম্যানেজারগণ মত বিনিময় সভায় অংশগ্রহণ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে আহসানুল আলম বলেন, ইসলামী ব্যাংকের কার্যক্রমে ইসলামী অর্থনীতির দর্শনের প্রতিফলন ঘটাতে হবে। তিনি অন্তর্ভূক্তিমূলক ব্যাংকিং সেবা বিস্তারে আমানত বৃদ্ধির পাশাপাশি বিনিয়োগ সুবিধাভোগীর সংখ্যা বৃদ্ধির উপর জোর দেন।

সভাপতির বক্তব্যে আব্দুল হামিদ মিঞা বলেন, শরীয়াহ পরিপালন ইসলামী ব্যাংকের প্রধানতম ইস্যু। লেনদেনের প্রতিটি ক্ষেত্রে শরীয়াহর নীতিমালা অনুসরণের ব্যাপারে তিনি কর্মকর্তা-কর্মচারীদের তাগিদ দেন।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G