প্রতিক্ষণে বিভাগীয় ব্যুরো চীফ পদে নিয়োগ দেয়া হবে

প্রকাশঃ জানুয়ারি ২১, ২০২০ সময়ঃ ১১:১২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:১৮ অপরাহ্ণ

দেশের আনাচে কানাচে যত নেতিবাচক সংবাদ আছে তার পেছনে আমরা প্রতিনিয়ত ছুটি। গণমাধ্যমের কর্মীরাও আমাদের ছোটায়। অথচ ইতিবাচক সংবাদকে আমরা অবলীলায় অবজ্ঞা করি। সকল গণমাধ্যমে একই ঘটনার একই ধরণের ছবি, শিরোনাম ও সংবাদ বিশ্লেষণ হয়। ঘটনার পেছনের ঘটনা নিয়ে খুব একটা অনুসন্ধানী রিপোর্ট কি আমরা দেখতে পাই? বিনোদন মানেই যেন বিদেশি নায়িকার অশ্লীল অপ্রাসঙ্গিক ছবি, অতিব্যক্তিগত খবর নিয়ে মাতামাতি। অথচ দেশীয় শিল্পীদের ভালো কাজগুলো আমরা কজনইবা তুলে ধরি? আমরা নিজ দেশের চলচ্চিত্র নিয়ে ব্যঙ্গ করি, অথচ ভারতীয় চলচ্চিত্রে আমাদের প্রাণ জুড়িয়ে যায়। পাশ্ববর্তী দেশে আমাদের কোন চ্যানেল চালানোর অনুমতি নেই। অথচ তাদের চ্যানেলগুলোর সিরিয়াল আমরা দিনরাত দেখি। আর মুখে দেশপ্রেমের বড় বড় কথা বলি। এটাই কি দেশপ্রেমের লক্ষণ ???

এরকম আরও অনেক প্রশ্নের উত্তরের সন্ধানে এক ঝাঁক স্বপ্নচারী ও সৃজনশীল মানুষকে সাথে নিয়ে ২০১৫ এর জানুয়ারী থেকে যাত্রা শুরু করে অনলাইন পত্রিকা ‘প্রতিক্ষণ’ । শুধুমাত্র আনুষ্ঠানিকতা দেখানোর জন্য নয়, অন্তরের অন্ত:স্থল থেক যারা দেশপ্রেমকে হৃদয়ে ধারণ করেন এবং যাদের নিমোক্ত যোগ্যতা আছে কেবল তারাই আবেদন করতে পারেন।

পদের নাম : বিভাগীয় ব্যুরো চীফ (কমপক্ষে ৭ বছরের অভিজ্ঞতা)

বিভাগ: রাজশাহী, খুলনা, সিলেট, রংপুর, বরিশাল, যশোর, ময়মনসিংহ

পদের সংখ্যা : ৭ জন

আবেদনের যোগ্যতা:

* যেকোন বিষয়ে অনার্স বা মাস্টার্স পাস হতে হবে। তবে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের হলে অগ্রাধিকার দেয়া হবে। প্রযুক্তিগত দক্ষতা থাকলে অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।

* সংবাদের ছবি ছাড়াও মোবাইলে বা ক্যামেরায় অডিও, ভিডিও ধারণ এবং তা (এডিটিং) সম্পাদনার যোগ্যতা থাকতে হবে।

* প্রার্থীকে তার অধীনস্ত সংশ্লিষ্ট জেলা ও থানা প্রতিনিধিদের পরিচালনা করা এবং তাদের পাঠানো সংবাদ দ্রুততার সাথে সম্পাদনার যোগ্যতা থাকতে হবে।

*নিউজ ট্রিটমেন্ট ও ছবি সম্পাদনার পর কি ওয়ার্ড সংযুক্ত করে প্রতিক্ষণের এডমিন প্যানেল থেকে সরাসরি তা সাইটে আপলোড দেয়ার বিষয়ে পারদর্শী হতে হবে। মনোনীত প্রার্থীকে ঢাকায় এসে ট্রেনিং করার মানসিকতা থাকতে হবে।

* প্রার্থীকে অনুবাদে পারদর্শি হতে হবে। বাংলা ভাষা ও বানান সম্পর্কে স্পষ্ট ধারণা থাকতে হবে।

* প্রার্থীকে অবশ্যই সৃজনশীল হতে হবে। কম্পিউটার ও ইন্টারনেটে পারদর্শি হতে হবে। এছাড়া সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিউজকে টার্গেট অডিয়েন্স এর কাছে পৌঁছানোর  বিষয়ে পারদর্শী হতে হবে।

* ডেইলি ইভেন্ট নিউজ এর পাশাপাশি ফিচার লেখার/ সম্পাদনা করার যোগ্যতা থাকতে হবে।

* সর্বোপরি অনলাইন পত্রিকা সম্পর্কে স্পষ্ট ধারণা এবং নিউজ সেন্স থাকতে হবে।

সম্মানী : আলোচনা সাপেক্ষে।

আবেদনের শেষ সময় : ৫ ফেব্রুয়ারী ২০২০ । আগ্রহী প্রার্থীরা ই-মেইলে আবেদনপত্র এবং বায়োডাটা পাঠাতে পারেন [email protected]। কোন বিভাগের জন্য তিনি আগ্রহী তা সিভিতে উল্লেখ থাকতে হবে।

 

*যেকোনো বিষয়ে সরাসরি কথা বলতে পারেন কো-অর্ডিনেটর এর সাথে। ফোন#01844820470

 

প্রতিক্ষণ/এডি/ রন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2020
S S M T W T F
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728
29  
20G